Mamata Banerjee: 'কংগ্রেসের জন্যই শক্তিশালী মোদীজি', হাত শিবিরকে কটাক্ষ মমতা বন্দ্যোপাধ্যায়ের
Narendra Modi, Mamata Banerjee (Photo Credit: File Photo)

পানজিম, ৩০ অক্টোবর: গোয়ায় (Goa) গিয়ে এবার কংগ্রেসকে (Congress) তীব্র আক্রমণ করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার মুখ্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী দিনের পর দিন শক্তিশালী হচ্ছেন কারণ রাজনীতিকে সেভাবে গুরুত্ব দেয়নি কংগ্রেস।

৩ দিনের গোয়া সফরে বর্তমানে সৈকত শহরে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল কংগ্রেসের সংগঠনকে শক্তিশালী করতে কোমর বেধে নেমেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির পাশাপাশি কংগ্রেসের সিদ্ধান্তহীনতার কারণে বর্তমানে দেশ ভুগছে বলেও কটাক্ষ করেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী বলেন, কংগ্রেস সেভাবে রাজনীতিকে গুরুত্ব দেয়নি। কংগ্রেসের জন্যই মোদীজি (Narendra Modi) দিনের পর দিন ধরে শক্তিশালী হচ্ছেন বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়। বিজেপির বিরুদ্ধে লড়াই করতে অনেক সুযোগ পেয়েছে কংগ্রেস কিন্তু তা কাজে লাগানো হয়নি। বিজেপির বিরুদ্ধে লড়াই না করে, পশ্চিমবঙ্গে কংগ্রেস তাঁর বিরুদ্ধে লড়তে শুরু করে বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: Aryan Khan: আরিয়ানের মুক্তির খবর পেতেই মন্নতের সামনে হনুমান চালিশা পাঠ শাহরুখ ভক্তের

কংগ্রেসের মধ্যে কী চলছে না চলছে, সে বিষয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। অন্য রাজনৈতিক দলের এজেন্ডা নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না বলে জানান মমতা। বিজেপির বিরুদ্ধে তাঁর দল কীভাবে লড়বে, সেই সমীকরণ তাঁরা করছেন। বিজেপির কাছে কোনওভাবে তাঁর দল আত্মসমর্পণ করবে না বলেও মন্তব্য করেন তৃণমূল কংগ্রেস নেত্রী।

বাংলার মুখ্যমন্ত্রীর কথায়,  কারও সমর্থন ছাড়া তিনি নিজে রাজনৈতিক দল তৈরি করেছেন। আঞ্চলিক রাজনৈতিক দল হিসেবেই তৃণমূল কংগ্রেস (TMC) আত্মপ্রকাশ করেছে বলেও মন্তব্য করে  মমতা বন্দ্যোপাধ্যায়। কারও সাহায্য ছাড়া তিনি যে আঞ্চলিক দল গঠন করেন, সেই তৃণমূল কংগ্রেসই পশ্চমবঙ্গে পরপর ৩ বার সরকার গঠন করেছে। গোয়ায় সাংবাদিকদের সামনে দৃপ্ত কণ্ঠে এমন মন্তব্য করতেও শোনা যায় মমতা বন্দ্যোপাধ্যায়কে।