Narendra Modi Swearing Ceremony: ঐতিহাসিক জয়ের পর আজ সন্ধ্যায় মোদির রাজকীয় শপথ, বাজপেয়ীর স্মারকে শ্রদ্ধা প্রধানমন্ত্রীর
আজ শপথ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। (Photo Credits: ANI)

নয়া দিল্লি, ৩০ মে:  পরপর দুবার একক সংখ্যাগরিষ্ঠতা পেয়ে দেশের সিংহাসনে নরেন্দ্র মোদি (Narendra Modi)। সারা দেশে বিজেপি একাই মোট ৩০৩টি আসন পেয়ে কুর্সিতে ফিরেছেন মোদি। মোদি ঝড়ের কাছে বিরোধীরা একেবারে খড়কুটোর মত উড়ে গিয়েছে। এমন একটা ঐতিহাসিক জয়ের পর আজ একবারে রাজকীয় শপথগ্রহণ মোদি-র। আজ সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি ভবনে দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে শপথগ্রহণের আগে মোদি রাজঘাট ও জাতীয় যুদ্ধ স্মারকে শ্রদ্ধা জানালেন মোদি। মোদির শপথগ্রহণ অনুষ্ঠানে থাকছেন দেশের বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী, সেলেবদের সঙ্গে বিদেশী প্রতিনিধিরাও। বাংলায় বিজেপি-র শহিদ পরিবাররাও থাকছেন। তবে মমতা ব্যানার্জি থাকছেন না।

রাহুল গান্ধী থাকবেন কি না ঠিক নেই, তবে রায়বেরিয়ালি থেকে ফিরে জিতে সাংসদ হওয়া সোনিয়া গান্ধী শপথ গ্রহণ অনুষ্ঠানে থাকবেন। গতবারের চেয়েও বেশি আসনে জিতে ক্ষমতায় ফিরেছেন মোদি। গুজরাট থেকে দিল্লি। মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ-রাজস্থান। উত্তরপ্রদেশ থেকে বিহারে তো গতবারের ঈর্ষণীয় ফল ধরে রেখেছে বিজেপি। সঙ্গে আবার পশ্চিমবঙ্গ, ওডিশা-র মত রাজ্যেও দারুণ ফল করেছে বিজেপি। সব মিলিয়ে মোদি ঝড় বয়ে যায় গোটা দেশে। এত বড় জয়ের পর তাই স্বাভাবিকভাবেই শপথ অনুষ্ঠানটাও জমকালো হচ্ছে। বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর সঙ্গে রাষ্ট্রপতি ভবনে শপথ নিতে পারেন প্রায় ৫০ - ৬০ জন মন্ত্রী।

সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিত হয়েছেন দক্ষিণের তারকা রজনীকান্তও। মঙ্গলবার তিনি সাংবাদিকদের জানিয়েছেন, নরেন্দ্র মোদির (Narendra Modi)শপথ গ্রহণ অনুষ্ঠানের আমন্ত্রণ পেয়ে খুশি। সেখানে যাবেন তিনি। মোদিকে নেহরু এবং রাজীব গান্ধীর মতোই ‘‌ক্যারিশ্মাটিক’‌ বলে জানিয়েছেন রজনীকান্ত।