Narendra Modi: ''নরেন্দ্র মোদীই করোনা ভাইরাসের সুপার স্প্রেডার''
ছবি ট্যুইটার

দিল্লি, ২৯ এপ্রিল: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই (Nrendra Modi) করোনা ভাইরাসের 'সুপার স্প্রেডার'। বর্তমান দুঃসময়ে চিকিৎসক এবং চিকিৎসা কর্মীরা যখন সাধারণ মানুষকে কোভিড (COVID 19) বিধি মেনে চলার জন্য আবেদন করছেন, সেই সময় মোদী অবলীলাক্রমে একের পর এক রাজনৈতিক সমাবেশ এবং মিছিল করে যাচ্ছেন। করোনা যখন থাবা বসাতে শুরু করেছে গোটা দেশে জুড়ে, সেই সময় মোদী কীভাবে ওই ধরনের জনসভা করেন, তা নিয় প্রশ্ন তোলেন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের (IMA) উপপ্রধান নভজ্যোত দাহিয়া।

দাহিয়া আরও অভিযোগ করেন, ২০২০ সালে যখন প্রথম করোনা (Corona) ভাইরাসের অস্তিত্ব ধরা পড়ে ভারতে, সেই সময় তা ঠেকানোর উপযুক্ত ব্যবস্থা না করে, তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের (Donald Trump) আগমনের অনুষ্ঠানে মেতে ওঠেন মোদী। ওই সময় ট্রাম্পের হাজিরা উপলক্ষ্যে গুজরাট জুড়ে এলাহি ব্যবস্থা করা হয়।

আরও পড়ুন: Priyanka Chopra: বেড নেই, উপচে পড়ছে শ্মশান, করোনা আক্রান্ত ভারতকে দেখে 'হৃদয়ে রক্তক্ষরণ' প্রিয়াঙ্কার

এরপর যখন করোনার দ্বিতীয় ঢেউ কার্যত ছারখার করে দিচ্ছে গোটা দেশকে, স্বাস্থ্য ব্যবস্থা ভেঙে পড়েছে, সই সময় ভাইরাসের হাত থেকে মানুষকে রক্ষা করতে মোদী তেমন কোনও ব্যবস্থা করছেন না বলেও অভিযোগ করেন ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশনের উপপ্রধান।

প্রসঙ্গত ভারতে কোভিডের দ্বিতীয় ঢেউয়ের জেরে যেভাবে আক্রান্ত এবং মৃতের সংখ্যা দিনের পর দিন ধরে বাড়তে শুরু করেছে, তা দেখে সমালোচনায় মুখর আন্তর্জাতিক সংবাদমাধ্যমের একাংশ। এমনকী, বর্তমান পরিস্থিতিতে আইপিএল করার অনুমোদন সরকার কীভাবে দেয়, তা নিয়েও তোলা হয় একের পর এক প্রশ্ন।