Mumbai Airport (Photo Credits: X)

মুম্বই, ৮ জুলাইঃ বর্ষার বৃষ্টিতে দুর্বিষহ চেহারা নিয়েছে মুম্বই (Mumbai Rain)। যে মায়ানগরীর বর্ষা (Monsoon) ছিল এক সময়ে পর্যটকদের আকর্ষণস্থল সেই রাজ্যের বিস্তীর্ণ এলাকা এখন জলের তলায়। রাস্তাঘাট, ঘরবাড়ি থেকে রেললাইন সমস্ত কিছু প্লাবিত হয়েছে। রবিবার রাত থেকে ভারী বৃষ্টির জেরে আকাশের দৃশ্যমানতা এতই কম ছিল যে মাঝরাতের একগুচ্ছ বিমান (Flight) বাতিল করতে হয়।

প্রবল বর্ষণের জেরে মুম্বই ছত্রপতি শিবাজী মহারাজ আন্তর্জাতিক বিমানবন্দরের (Chhatrapati Shivaji Maharaj International Airport) সমস্ত কাজ রবিবার রাত ২:২২ থেকে ভোর ৩:৪০ পর্যন্ত সম্পূর্ণ রূপে বন্ধ রাখতে হয়েছিল। ফলে মাঝরাতে বিমানবন্দর চত্বর থিকথিক করছিল যাত্রীদের ভিড়ে। বিমান বাতিল শুনে তো তাঁদের মাথায় হাত। মুম্বই বিমানবন্দরে আগত ২৭টি বিমানের পথ ঘুরিয়ে আমেদাবাদ, হায়দরাবাদ, ইন্দোরে পাঠানো হয়েছে।

থমকে মুম্বই বিমানবন্দরের কাজ... 

প্রবল বৃষ্টি (Mumbai Rain) এখনও অব্যাহত। যার ফলে বিমানবন্দরের (Mumbai Airport) চেহারা স্বাভাবিক হয়নি।  ফলে এই মুহূর্তে নতুন করে বিমান উড়ানের পরিবর্তে, বিমান অবতারণ এবং বিলম্বিত বিমানগুলোর উড়ানে অগ্রাধিকার দেওয়া হচ্ছে। সব মিলিয়ে মুম্বইয়ের বৃষ্টিতে জর্জরিত অবস্থা রাজ্যবাসীর। এমন ভোগান্তি কোন বর্ষাতেই পোহাতে হয়না বাণিজ্যনগরীকে।