Monkeypox In India: দুবাই থেকে ফিরে আক্রান্ত, কেরলের মাঙ্কিপক্সে সংক্রমিত দ্বিতীয় ব্যক্তি, বাড়ছে আতঙ্ক
Monkeypox (Photo Credit: File Photo)

কান্নুর, ১৮ জুলাই: ভারতে (India) মাঙ্কিপক্সের দ্বিতীয় সংক্রমণ ধরা পড়তেই ফের শোরগোল শুরু হয়েছে দেশ জুড়ে। কান্নুরে যে ব্যক্তির শরীরে মাঙ্কিপক্সের উপসর্গ ধরা পড়ে, সম্প্রতি তিনি দুবাই থেকে দেশ ফেরেন। দুবাই থেকে ভারতে ফেরার পর সোমবার তাঁর শরীরে মাঙ্কিপক্সের উপসর্গ ধরা পড়ে। সঙ্গে সঙ্গে কান্নুরের ওই ব্যক্তিকে পারিয়ারাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। আপাতত ওই হাসপাতালেই দুবাই ফেরৎ ব্যক্তির চিকিৎসা চলছে। তবে ভয়ের কিছু নেই। কান্নুরের ওই ব্যক্তির শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানান কেরলের স্বাস্থ্য মন্ত্রী ভীণা জর্জ।

রিপোর্টে প্রকাশ, গত ১৩ জুলাই দুবাই থেকে ভারতে ফেরেন ওই ব্যক্তি। তবে দেশে ফেরার পর বছর ৩১-এর ওই ব্যক্তি সুস্থই ছিলেন। দুবাই থেকে ফেরার বেশ কয়েকদিন পর তাঁর শরীরে মাঙ্কিপক্সের সংক্রমণ ধরা পড়ে বলে খবর।

আরও পড়ুন: Monkeypox In India: ভারতে মাঙ্কিপক্সের দ্বিতীয় সংক্রমণ, কেরলে কান্নুরে আক্রান্ত ব্যক্তি

প্রসঙ্গত, গত ১৪ জুলাই কেরলে অর্থাৎ ভারতে মাঙ্কিপক্সের প্রথম সংক্রমণ ধরা পড়ে। সংযুক্ত আরব আমিরশাহি থেকে কেরলের ত্রিবান্দ্রাম বিমানবন্দরেই নামতেই ওই ব্যক্তির শরীরে মাঙ্কিপক্সের সংক্রমণ ধরা পড়ে। সরকারি গাইডলাইন মেনে প্রথম ও দ্বিতীয় সংক্রমিতর চিকিৎসা চলছে বলে কেরলের স্বাস্থ্য মন্ত্রকের তরফে জানানো হয়।