Ministry Of Defense Signs Agreement With BAPL: ব্রহ্মসের দ্বৈত ক্ষমতা সম্পন্ন মিসাইল আসছে,  BAPL-র সঙ্গে চুক্তি সাক্ষর করল প্রতিরক্ষা মন্ত্রক
BrahMos Air Launched Missile

নতুন দিল্লি, ২৩ সেপ্টেম্বর:  ব্রহ্মস সারফেস-টু-সারফেস মিসাইলের জন্য ব্রহ্মস অ্যারোস্পেস প্রাইভেট লিমিটেড ওরফে BAPL এর সঙ্গে চুক্তি স্বাক্ষর করল প্রতিরক্ষা মন্ত্রক। চুক্তি সম্পন্ন হওয়ায় এবার BAPL -এর থেকে১৭০০ কোটি টাকা মূল্যের অতিরিক্ত দ্বৈত ক্ষমতা সম্পন্ন ব্রহ্মস সারফেস-টু-সারফেস মিসাইল কিনবে প্রতিরক্ষা মন্ত্রক। আরও পড়ুন- West Bengal: বোলপুরে নাবালক খুনে সিবিআই তদন্তের দাবিতে বিধানসভার বাইরে বিজেপির বিক্ষোভ, কী বললেন শুভেন্দু?

উল্লেখ্য, এই BAPL হল ভারত ও রাশিয়ার যৌথ উদ্যোগ। ব্রহ্মোস কাজ করা শুরু করলে ভারতী নৌসেনাবাহিনীর দক্ষতা আরও বেড়ে যাবে। এই দ্বৈত ক্ষমতা সম্পন্ন ব্রহ্মোস সারফেস-টু-সারফেস মিসাইলের আনয়নে দেশের অস্ত্র সম্ভারে বিরাট পরিবর্তন আসবে। গোলাবারুদের উৎপাদনও বৃদ্ধি পাবে। এই সদ্য চুক্তির ফলস্বরূপ সবটাই সম্ভব হবে। কারণ  দ্বৈত ক্ষমতা সম্পন্ন ব্রহ্মস সারফেস-টু-সারফেস মিসাইল একযোগে স্থল ও জলে সমানভাবে শত্রুকে প্রতিহত করবে। আর এর জেরেই দেশীয় শিল্পের সক্রিয় অংশগ্রহণও বাড়বে।