Punjab: মুখ্যমন্ত্রীর ভাইকে করা হল না প্রার্থী, লড়বেন নির্দল হয়ে
Congress Flag. (Photo Credits: PTI)

চণ্ডীগড়, ১৬ জানুয়ারি: পঞ্জাবে আসন্ন বিধানসভা নির্বাচনে (Punjab Assenbly Elections 2022) প্রথম পর্যায়ে প্রার্থী ঘোষণা করল কংগ্রেস (Congress)। রাজ্যের মুখ্যমন্ত্রী চরনজিত সিং চান্নি (Charanjit Singh Channi)-র ভাই মনোহর সিংকে টিকিট দিল না কংগ্রেস। যিনি সিনিয়র মেডিকেল অফিসারের চাকরি ছেড়ে ভোটে লড়তে তৈরি ছিলেন। মুখ্যমন্ত্রীর ভাই মনোহর সিং কংগ্রেসের টিকিটে বাস্সি পাঠানা কেন্দ্র থেকে লড়তে চেয়েছিলেন। কিন্তু কংগ্রেসে সেই কেন্দ্র প্রার্থী করেন বিধায়ক গুরপ্রীত সিং জিপি-কে। ক্ষুব্ধ হয়ে এই কেন্দ্র থেকেই নির্দল হয়ে লড়ার কথা জানান মুখ্যমন্ত্রীর ভাই মনোহর।

এদিকে, সোনু সুদের বোন মালবিকা সুদকে মোগা কেন্দ্র থেকে প্রার্থী করল কংগ্রেস। মোগার কংগ্রেস বিধায়ক হরজোত কমল সেই কারণে ক্ষুব্ধ হয়ে বিজেপিতে যোগ দিয়েছেন। এদিকে, পঞ্জাবের বিতর্কিত গায়ক সিধু মুসেওয়ালা কংগ্রেসে ক দিন আগে যোগ দিয়ে দাঁড়াচ্ছেন মানসা কেন্দ্র থেকে। এই কেন্দ্রের বিধায়ক নজর সিং মানশাহিয়া আম আদমি পার্টি ছেড়ে ২০১৯ সালে কংগ্রেসে এসেছিলেন। এদিকে, পঞ্জাব বিধানসভার ডেপুটি স্পিকার আজাইব সিং ভাট্টিকে প্রার্থী করল না কংগ্রেস।

আগামী ১৪ ফেব্রুয়ারি এক দফাতেই হবে পঞ্জাবের বিধানসভা নির্বাচনের ভোটগ্রহণ হবে। ১১৭টি আসনের পঞ্জাব বিধানসভা নির্বাচনে এবার লড়াই হাড্ডাহাড্ডি। চতুর্মুখি লড়াইয়ে কংগ্রেস, বিজেপি, আম আদমি পার্টি ও শিরোমণি অকালি দল। বিজেপি-র সঙ্গে জোট করে লড়ছে প্রাক্তন মুখ্যমন্ত্রী কংগ্রেস ছেড়ে নতুন দল গড়া অমরিন্দর সিং। সবাইকে চমকে এবার পঞ্জাবে ক্ষমতায় আসতে মরিয়া আম আদমি পার্টি।