Loksabha Election 2024: মহিলাদের চাকরি, তাঁদের স্বচ্ছল জীবন সমাজের ভিতকে মজবুত করে, বড় ঘোষণা রাহুল গান্ধীর
Rahul Gandhi (Photo Credit: Twitter)

দিল্লি, ২৯ মার্চ: ক্ষমতায় এলে সরকারি চাকরিতে মহিলাদের জন্য বড়সড় সংরক্ষণ রাখা হবে। এবার এমনই ঘোষণা করলেন রাহুল গান্ধী (Rahul Gandhi)।  রাহুল বলেন, চব্বিশের লোকসভা নির্বাচনে কংগ্রেস যাদি ক্ষমতায় আসে, তাহলে সরকারি চাকরির ক্ষেত্রে মহিলাদের জন্য ৫০ শতাংশ সংরক্ষণ রাখা হবে। ক্ষমতাশালী, প্রতিভাবান মহিলারা দেশের ভবিষ্যত পালটে দেওয়ার ক্ষমতা রাখেন। সেই কারণে কংগ্রেস ক্ষমতায় এলে মহিলাদের সংরক্ষণের বিষয়ে বড় পদক্ষেপ করা হবে বলে জানান রাহুল গান্ধী।

আরও পড়ুন: Rahul Gandhi: মোদী গড়ে রাহুল গান্ধীর যাত্রায় ভিড়, দেখুন ভিডিয়ো

এসবের পাশাপাশি রাহুল গান্ধী আরও বলেন, এখনও দেশে ৩-এর মধ্যে ১ জন মহিলা চাকরি করেন। সরকারি চাকরির ক্ষেত্রে সেই পরিসংখ্যান আরও কম।  সেখানে ১০-এর মধ্যে মাত্র ১ জন মহিলা কর্মরত বলে দাবি করেন কংগ্রেস সাংসদ। সেই কারণে কংগ্রেস ক্ষমতায় এলে কর্মক্ষেত্রে মহিলাদের সুযোগ আরও বৃদ্ধি করা হবে বলে জানান রাহুল গান্ধী। মহিলাদের ক্ষমতায়নের জন্য ওমেন রিসারভেশন বিল যাতে পাশ করানো যায় সংসদে, কংগ্রেস সেই চেষ্টা করছে বলেও জানান রাহুল গান্ধী।

একজন মহিলার চাকরি, তাঁর স্বচ্ছল জীবন, ভবিষ্যত এবং সম্মানের জীবন, সমাজকে আরও মজবুদ করে তোলে।  মহিলাদের ক্ষমতায়ন সমাজকে আরও এগিয়ে নিয়ে যাবে বলেও মন্তব্য করেন রাহুল গান্ধী।