Uttar Pradesh: মাফিয়ারাজ শেষ হয়েছে উত্তরপ্রদেশে, মুখতার আনসারির সাজার পর বলছেন মৃত বিজেপি বিধায়কের স্ত্রী
Photo Credits: ANI

গাজিপুর: গ্যাংস্টার (Gangster) থেকে রাজনৈতিক নেতায় (Politician) পরিণত হওয়া মুখতার আনসারি (Mukhtar Ansari) ও তাঁর ভাই আফজল আনসারিকে (Afzal Ansari) দোষীসাব্যস্ত করে শনিবারই সাজা শুনিয়েছে গাজিপুরের (Ghazipur) এমপি-এমএলএ আদালত (MP-MLA court)। তারপরই এই নিয়ে মন্তব্য করতে গিয়ে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) মাফিয়ারাজ (Rule of Mafias) শেষ হয়েছে বলে দাবি করলেন ২০০৫ সালে গাজিপুরে খুন হওয়া (killed) বিজেপি বিধায়ক কৃষ্ণানন্দ রাইয়ের (BJP MLA Krishnanand Rai) স্ত্রী অলকা রাই (Alka Rai)।

এপ্রসঙ্গে শনিবার সংবাদ সংস্থা এএনআইকে সাক্ষাৎকার দেওয়ার সময় তিনি বলেন, "বিচার ব্যবস্থার (Judiciary) উপর আমার বিশ্বাস (believe) রয়েছে। এই রাজ্যে গুণ্ডা ও মাফিয়াদের রাজত্বের অবসান হয়েছে।"

শনিবার গাজিপুরের এমপি-এমএলএ কোর্টে মুখতার আনসারি ও তাঁর বড় ভাই বিএসপি সাংসদ আফজল আনসারির বিরুদ্ধে চলা অপহরণ (Kidnapping) ও খুনের (murder) মামলার রায়দান ছিল। সেই উপলক্ষে আদালত চত্বরে কড়া নিরাপত্তার আয়োজন করেছিল প্রশাসন।

গত জানুয়ারি মাসেই ২০০১ সালে হাওয়া উসরি ছাট্টি গ্যাং ওয়ারের (Usri Chatti gang war) ঘটনায় মুখতার আনসারির বিরুদ্ধে একটা খুনের মামলা দায়ের করেছে উত্তরপ্রদেশ পুলিশ। তাঁর নামে গাজিপুরের মহম্মদাবাদ থানায় ভারতীয় দণ্ডবিধির ৩০২ ধারায় মামলা দায়ের হয়েছে। আরও পড়ুন: Mukhtar Ansari: প্রাক্তন বিধায়ক-মাফিয়া মুখতার আনসারিকে দশ বছরের কারাদণ্ড, পাঁচ লক্ষ টাকা জরিমানা