BJP Candidate List: কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হয়ে দাঁড়িয়ে জেতার চ্যালেঞ্জ বিজেপি নেতার
প্রতীকী ছবি (Photo Credits: IANS)

গতকাল, রবিবার পঞ্চম দফায় দেশের মোট ১১১টি লোকসভা আসনে প্রার্থী ঘোষণা করে। পদ্ম শিবিরের এই প্রার্থী তালিকায় পশ্চিমবঙ্গ, হিমাচলপ্রদেশ, বিহারের পাশাপাশি ওডিশার ১৮টি লোকসভা আসনের প্রার্থীদের নামও ঘোষণা করা হয়। ওডিশায় নবীন পট্টনায়েকের বিজু জনতা দলের সঙ্গে আসন সমঝোতা থেকে শেষ মুহূর্তে পিছিয়ে আসে বিজেপি। এবার তারা একাই সব আসনে লড়বে। কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান থেকে জাতীয় মুখপাত্র সম্বিত পাত্র-রা এবার জগন্নাথের রাজ্য থেকে ভোটে লড়ছেন।

ওডিশায় লোকসভায় বিজেপির প্রার্থী তালিকা থেকে বাদ পড়েছেন চার সাংসদ। কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান লড়বেন সম্বলপুর আসন থেকে। ভূবনবেশ্বরে প্রার্থী অপরাজিত সারেঙ্গি, পুরী থেকে গতবারে হারের পর এবার ফের লড়বেন সম্বিত পাত্র।

দেখুন খবরটি

প্রার্থী ঘোষণার পরেই বকিছু কেন্দ্রে বিজেপি কর্মী-সমর্থকদের মধ্যে ক্ষোভ তৈরি হয়। বালাসোরে বিজেপির প্রভাবশালী নেতা খারাবেলা সোয়াইন নির্দল প্রার্থী হিসেবে দাঁড়াবেন বলে জানালেন। বালাসোরে গতবারের জয়ী তথা কেন্দ্রীয় মন্ত্রী প্রতাপ চন্দ্র সারেঙ্গি-কে ফের প্রার্থী করেছে বিজেপি। গতবার তিনি জিতেছিলেন মাত্র ১৩ হাজার ভোটে। ফলে বিজেপির কেউ নির্দল হয়ে দাঁড়ালে এখানে পদ্ম শিবিরের ধাক্কা খাওয়ার সম্ভাবনা থাকছে।