Israel To Help India In Lakshadweep:লাক্ষাদ্বীপে পর্যটন বাড়াতে হাত মেলালো ইজরায়েল, সাংসদের বক্তব্যে দেশ জুড়ে তোলপাড় (দেখুন ভিডিও)
PM Narendra Modi (Photo Credit: Instagram)

ভারত বনাম মালদ্বীপের তৈরি হওয়া বিতর্কের মধ্যে, ভারত এবং ইজরায়েল লাক্ষাদ্বীপে পর্যটনকে উত্সাহিত করতে হাত মিলিয়েছে। ইসরায়েল ঘোষণা করেছে যে তারা ৯ জানুয়ারী থেকে লাক্ষাদ্বীপে ডিস্যালিনেশন প্রোগ্রাম শুরু করবে। ভারত-মালদ্বীপের কূটনৈতিক দ্বন্দ্বের মধ্যেই লাক্ষাদ্বীপের উন্নয়নের জন্য একটি বড় মাইলফলক হতে চলেছে  এই ঘোষণা।৮ জানুয়ারী, ভারতে অবস্থিত ইসরায়েল দূতাবাস 'এক্স'- হ্যান্ডেলে গিয়ে বলেছিল "ইসরায়েল আগামীকাল থেকেই এই প্রকল্পে কাজ করতে প্রস্তুত"।

এদিকে প্রধানমন্ত্রী মোদীর বিরুদ্ধে মালদ্বীপের সাংসদের অবমাননাকর মন্তব্যের পরে ‘লাক্ষাদ্বীপ বনাম মালদ্বীপ’ বিতর্ক অব্যাহত রয়েছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ছবি, লাক্ষাদ্বীপ সফরের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরে এই মন্তব্যগুলি সামনে এসেছে। ভারতে মালদ্বীপের হাইকমিশনারকে বিদেশ মন্ত্রক ৮ জানুয়ারী ডেকে পাঠিয়েছিল। ইতিমধ্যে অনলাইন ভ্রমণ পরিষেবা প্রদানকারী EaseMyTrip গতকাল ৮ জানুয়ারী থেকে মালদ্বীপের ফ্লাইট বুকিং স্থগিত করার ঘোষণা দিয়েছে। শুধুমাত্র প্রভাবশালী ভারতীয় বলিউড এ-লিস্টারই নয়, অনেক মালদ্বীপের রাজনীতিবিদও ওই বিতর্কিত সাংসদের অবমাননাকর মন্তব্যের সমালোচনা করেছেন।

দেখুন ভিডিও-