Indian Army's Face Off With PLA: 'কোনও মৃত্যু, গুরুতর চোট নেই আমাদের সেনার', ভারত, চিনের মুখোমুখি সংঘর্ষ নিয়ে বিবৃতি রাজনাথের
Rajnath Singh (Photo Credit: ANI/Twitter)

দিল্লি, ১৩ ডিসেম্বর: অরুণাচল প্রদেশের তাওয়াং সেক্টরে ভারত এবং চিন সেনার মুখোমুখি সংঘর্ষের খবর নিয়ে এবার মুখ খুললেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং (Rajnath Singh)। মঙ্গলবার লোকসভায় এ বিষয়ে বিবৃতি প্রকাশ করেন রাজনাথ। তিনি বলেন, ৯ ডিসেম্বর তাওয়াংয়ে ভারত (India), চিন (China) সেনার মুখোমুখি সংঘর্ষে দু পক্ষের বেশ কয়েকজন আহত হয়েছেন। তবে ভারতীয় বাহিনীর কারও মৃত্যুর বা গুরুতর চোটের খবর নেই। ৯ ডিসেম্বর তাওয়াংয়ে চিনা সেনা ঢুকে পড়লে, সেখানে সময় মত হাজির হয়ে যান ভারতীয় সেনা বাহিনী। ফলে ভারতীয় সেনা বাহিনীর গুরুত্বপূর্ণ পদক্ষেপের জেরে পিএলএ পিছু হঠতে বাধ্য হয় বলে আজ লোকসভায় জানান প্রতিরক্ষামন্ত্রী।

আরও পড়ুন: Indian Army's Face Off With PLA: অরুণাচলে ফের ভারতীয় সেনার মুখোমুখি চিনা বাহিনী, আহত বেশ কয়েকজন

চলতি মাসের ৯ ডিসেম্বর অরুণাচল প্রদেশের (Arunachal Pradesh) তাওয়াং সেক্টরে (Tawang) ভারতীয় সেনা এবং চিনা পিপলস আর্মির মুখোমুখি সংঘর্ষ হয় বলে খবর মেলে। যার জেরে দুই দেশেরই বেশ কয়েকজন সেনা কর্মী আহত হন। ৯ ডিসেম্বর চিনা সেনা এবং ভারতীয় সেনার মুখোমুখি সংঘর্ষের পরপরই সেখান থেকে দুই দেশের বাহিনী সরে যায়। ফলে সংঘর্ষ আর বেশি দূর এগোয়নি। সূত্রের তরফে মেলে এমন খবর।

গালওয়ানের (Galwan) পর তাওয়াং সেক্টরে চিনা সেনা এবং পিএলএ-র মুখোমুখি সংঘর্ষের খবর ছড়াতেই তা নিয়ে চাঞ্চল্য ছড়ায়।