India Set to Achieve 100 Crore COVID Jabs: টিকাকরণে নজির, ১০০ কোটির মাইলস্টোন ছুঁতে চলেছে ভারত
Vaccination (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২১ অক্টোবর: করোনা টিকাকরণ কর্মসূচি (COVID-19 vaccineton) আজ এক কোটির লক্ষ্যমাত্রা (100-crore mark) ছোঁবে। ৩০ লাখ জনতা আজ টিকা নিয়ে নিলেই করম্সূচি শুরু নয় মাসের মদ্য়ে নজির গড়ে ফেলবে ভারত। এক কোটির মাইলস্টোন ছুঁলেই রেলওয়েস্টেশন, মেট্রো স্টেশন, বিমানবন্দর সব জায়গাতেই হবে ঘোষণা. মানুষকে আরও বেশি করে টিকা নেওয়ার কাজে উদ্বুদ্ধ করবে এই ১০০ কোটির নজির এমনটাই মনে করেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এই প্রসঙ্গে তিনি বলেন, “টিকাকরণের সেঞ্চুরির থেকে এক পা দূরে দেশ। এই নজিরে সামিল হওয়ার সুবর্ণ সুযোগ, যারা এখনও টিকা নেননি। দেশের নজির গড়ায় নিজের অবদান রাখতে দ্রুত vaccine নিন।” আরও পড়ুন-Shah Rukh Khan: ছেলেকে দেখতে আর্থার রোড জেলে শাহরুখ খান (দেখুন ভিডিও)

উল্লেখ্য, টিকাকরণের কারণেই অনেকটাই নিয়ন্ত্রিত সংক্রমণ, বলে মনে করছেন বিশেষজ্ঞরা। বুধবার স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্ত হয়েছেন ৩ কোটি ৪১ লাখ ৮ হাজার ৯৯৬ জন। তবে সুস্থ হয়ে উঠেছে মোট ৩ কোটি ৩৪ লাখ ৭৮ হাজার ২৪৭ জন। এই মুহূর্তে দেশে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ৭৮ হাজার ৯৮ জন। দেশে করোনার জেরে মৃত্যু হয়েছে ৪ লাখ ৫২ হাজার ৬৫১। উৎসবের মরশুমে করোনা সংক্রমণ বাড়লেও টিকাকরণের কারমে তার প্রভাব সুদূর প্রসারী হবে না বলেই মনে করছে ওয়াকিবহাল মহল।

এদিকে ১০০ কোটির উদযাপনে আজ লালকেল্লায়  কৈলাস খেরের গাওয়া গান এবং একটি বিশেষ ফিল্ম লঞ্চ করবেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য। এছাড়া ১০০ কোটি টিকাকরণে 'সেঞ্চুরি' উপলক্ষে অসামরিক বিমান পরিবহনমন্ত্রী জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার উপস্থিতিতে বিমান সংস্থা SpiceJet-ও নিজের কর্মীদের জন্য একটি বিশেষ পোশাক লঞ্চ করবে। যাঁরা এখনও টিকা নেননি, তাঁর তৎপরতার সঙ্গে ১০০ কোটির ক্লাবে শামিল হয়ে যাবেন, আশা করছি।