Coronavirus Cases In India: আড়াই লাখের নিচে দৈনিক সংক্রমণ, বাড়ছে ওমিক্রন
Coronavirus (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৮ জানুয়ারি:  নতুন বছরে জাঁকিয়ে বসেছে ভাইরাস (Coronavirus Cases In India) । তবে তার মধ্যেও দেখা যাচ্ছে আশার আলো। সোমবার সারাদিনে দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ২ লাখ ৩৮ হাজার ১৮ জন। রবিবারের দৈনিক সংক্রমণের পরিসংখ্যান থেকে সোমবারের দৈনিক সংক্রমণের পরিসংখ্যানে ২০ হাজার ৭১ জন কম। গত ২৪ ঘণ্টায় দেশে করোনার বলি ৩১০ জন। একই দিনে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়িতে ফিরেছেন ১ লাখ ৫৭ হাজার ৪২১ জন। স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী এই মুহূর্তে অ্যাক্টিভ কেস ১৭ লাখ ৩৬ হাজার ৬২৮টি। নিত্য পজিটিভিটি রেট ১৪.৪৩ শতাংশ। আরও পড়ুন- Winter In West Bengal: মাঘে পারদ পতন, জমজমাটি শীতে কাবু বঙ্গবাসী

দেশের মোট ওমিক্রন আক্রান্তের সংখ্যা ৮ হাজার ৮৯১। গত কালকের থেকে ওমিক্রন  আক্রান্তের সংখ্যা ৮.৩১ শতাংশ বেড়েছে আজ। এদিকে রাজ্যে বাড়ছে করোনা (Corona) আক্রান্তের সংখ্যা। ডেল্টার (Delta) সঙ্গে যুক্ত হয়েছে নতুন করে ওমিক্রনের (Omicron) নাম। ফলে রাজ্যজুড়ে যাতে আর নতুন করে সংক্রমণ ছড়াতে না পারে, তার জন্য একাধিক বিধিনিষেধ জারি করা হয় সরকারের তরফে। নবান্নের তরফে নয়া গাইডলাইন প্রকাশের পর এবার ক্রমশ তা শিথিল করা হচ্ছে রাজ্য সরকারের তরফে।

নতুন কোভিড গাইডলাইন প্রকাশ করেছে রাজ্য।সন্ধ্যায় রাজ্য সরকারের (West Bengal Govt) তরফে নতুন করে নির্দেশিকা জারি করা হয়। রাত ৯টা পর্যন্ত খোলা থাকতে পারবে জিম। সেক্ষেত্রে ৫০ শতাংশ নিয়ে খুলতে হবে জিম (Gym)। তবে জিমের কর্মী এবং যাঁরা সেখানে যাবেন, প্রত্যেককে টিকার দুই ডোজ নিয়ে তবেই সেখানে প্রবেশ করতে হবে বলে জানানো হয় নবান্নের তরফে।