Karnataka Hijab Row: হিজাব খুলে তবেই প্রবেশ, কর্ণাটকের মাণ্ড্যর স্কুলে শিক্ষিকা-অভিভাবক বাদানুবাদের ভিডিয়ো ভাইরাল
Hijab Row In Karnataka (Photo Credit: Twitter/ANI)

বেঙ্গালুরু, ১৪ ফেব্রুয়ারি: হিজাব (Hijab Row)পরে কোনওভাবেই স্কুলের ক্যাম্পাসে প্রবেশ করা যাবে না। হিজাব খুলে তবেই স্কুলে প্রবেশ করতে পারবে পড়ুয়ারা। কর্ণাটকের মাণ্ড্যর রোটারি স্কুলের এক শিক্ষিকা এমনই অনুরোধ করলেন অভিভাবকদের। যে ভিডিয়ো প্রকাশ্যে আসতেই তা ভাইরাল হয়ে যায়।

দেখুন...

হিজাব বিতর্কে গত ৩ দিন ধরে বন্ধ ছিল কর্ণাটকের সমস্ত স্কুল (School), কলেজসহ শিক্ষাঙ্গন। সোমবার থেকে দক্ষিণের এই রাজ্যে স্কুল, কলেজ খুলতে শুরু করলে, সেখানে পড়ুয়ারা হাজির হয়। সেখানে বেশ কয়েকজন ছাত্রীকে হিজাব পরে আসতে দেখা যায়। যা দেখে আপত্তি জানান শিক্ষিকা (Teacher)।

বাবা, মায়েদের কাছে ওই শিক্ষিকা অনুরোধ জানান, হিজাব খুলে যেন স্কুলে ক্যাম্পাসে প্রবেশ করে পড়ুয়ারা। অভিভাবকদের মধ্যে কয়েকজন জানান, স্কুলে প্রবেশ করে তারপর ছাত্রীরা হিজাব খুলবে। কিন্তু রোটারি স্কুলের শিক্ষিকা ওই প্রস্তাবে রাজি হননি। তিনি স্পষ্ট জানান, হিজাব খুললে তবেই স্কুলে প্রবেশ করতে পারবে পড়ুয়ারা।

আরও পড়ুন: India Bans 54 Chinese Apps: দেশের নিরাপত্তা নিয়ে ফের কড়া কেন্দ্র, এবার কোন কোন চিনা অ্যাপ নিষিদ্ধ হচ্ছে দেখুন তালিকা

প্রসঙ্গত হিজাব বিতর্কে জরুরি শুনানি বাতিল করা হয়েছে সুপ্রিম কোর্টের (Supreme  Court) তরফে। জাতীয় স্তরে যাতে হিজাব বিতর্ক না ছড়ায়, সে বিষয়ে নির্দেশ দেয় দেশের শীর্ষ আদালত। এমনকী, শীর্ষ আদালত গোটা বিষয়ের উপর নজর রেখেছে। প্রয়োজন পড়লে হিজাব বিতর্কে তারা হস্তক্ষেপ করবে বলে স্পষ্ট জানানো হয় সুপ্রিম কোর্টের তরফে।