Budget Session 2022: বাজেট অধিবেশন শুরুর দিনেই সর্বদল বৈঠক ডাকল সরকার
Parliament Building. (Photo Credits: Twitter)

নয়াদিল্লি, ২৬ জানুয়ারি: ৩১ জানুয়ারি শুরু হবে সংসদের বাজেট অধিবেশন (Budget Session 2022)। বেলা ১১টায় দুই কক্ষে রাষ্ট্রপতির ভাষণ দিয়ে বাজেট অধিবেশন শুরু হবে, তারপরে অর্থনৈতিক সমীক্ষা পেশ করা হবে। ওইদিনই বাজেট অধিবেশনের কার্যবিবরণী নিয়ে আলোচনা করতে সর্বদলীয় বৈঠক (All-Party Meeting) ডেকেছে কেন্দ্রীয় সরকার। বিরোধী দলগুলির লোকসভা ও রাজ্যসভার নেতারা সর্বদলীয় বৈঠকে ডাক পেয়েছন। বিকেল ৩টায় বৈঠকটি ভিডিও কনফারেন্সের মাধ্যমে অনুষ্ঠিত হবে। ১ ফেব্রুয়ারি কেন্দ্রীয় সাধারণ বাজেট পেশ করবেন অর্থমন্ত্রী নির্মলা সীতারমন।

জানা গিয়েছে, বৈঠকে যে বিষয়গুলি নিয়ে অধিবেশনে আলোচনা চায়, সেই বিষয়গুলি সর্বদলীয় বৈঠকে সরকার পক্ষকে জানাবে বিরোধী দলগুলির নেতারা। সরকার এজেন্ডা এবং আইনসভার কার্যবিবরণী নিয়ে আলোচনা করবে। আরও পড়ুন: Beating Retreat at Attari-Wagah Border: প্রজাতন্ত্র দিবসে ওয়াঘায় বিটিং দ্য রিট্রিট, দেখুন ভিডিও

বুধবার একটি টুইট বার্তায়, কেন্দ্রীয় সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেছেন, কোভিড সুরক্ষা প্রোটোকল নিশ্চিত করতে সংসদের দুটি কক্ষ পালাক্রমে কাজ করবে। বাজেট অধিবেশন দুই ভাগে অনুষ্ঠিত হবে। প্রথম পর্ব ৩১ জানুয়ারি থেকে ১১ ফেব্রুয়ারি এবং দ্বিতীয় পর্ব ১৪ মার্চ থেকে ৮ এপ্রিল পর্যন্ত অনুষ্ঠিত হবে।