Punjab Elections 2022: কংগ্রেসের প্রাক্তন বিধায়ক সহ পঞ্জাবে ভোটের আগে বিজেপিতে যোগদানের ঢল
Former Congress MLA Fateh Bajwa joins BJP. (Photo Credits: Twitter)

নতুন দিল্লি, ২৮ ডিসেম্বর: পঞ্জাব বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগদানের ঢল পড়ে গেল। এদিন সকালে পঞ্জাব থেকে জাতীয় দলে সুযোগ পাওয়া প্রাক্তন তারকা ক্রিকেটার দীনেশ মোঙ্গিয়া (Dinesh Mongia) বিজেপিতে যোগদান করেন। এরপর দুপুরে দিল্লিতে বিজেপির সদর দফতরে পদ্ম শিবিরে যোগ দেন প্রাক্তন কংগ্রেস বিধায়ক ফতে বাজওয়া (Fateh Bajwa), প্রাক্তন অকালি দলের বিধায়ক গুরতেজ সিং গুধিয়ানা (Gurtej Singh Gudhiyana), প্রাক্তন অকালি সাংসদ রাজদেব সিং খালসা (Rajdev Singh Khalsa)। পঞ্জাব নির্বাচনে এবার বিজেপি আর তাদের পুরনো জোট সঙ্গী অকালি দলের সঙ্গে জোট করে লড়ছে না।

কৃষক আন্দোলন ইস্যুতে এনডিএ ছেড়েছে অকালি দল। বিজেপি এবার পঞ্জাব বিধানসভা ভোটে জোট করেছে কংগ্রেস ছেড়ে বেরিয়ে নিজের দল গড়া প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের সঙ্গে। যে অমরিন্দরকে ক মাস আগে দলীয় অন্তর্দ্বন্দ্বের কারণে মুখ্যমন্ত্রী পদ থেকে সরিয়ে দেয় কংগ্রেস। তারপরই ক্ষোত্রে দল ছেড়ে বিজেপি-র কাছাকাছি হয়ে যান ক্যাপ্টেন অমররিন্দর। অমরিন্দর সিংয়ের কাঁধে চড়ে পঞ্জাবে সরকার গড়ার স্বপ্ন দেখছেন অমিত শাহ, জেপি নাড্ডা-রা। আরও পড়ুন:  ব্যাপক হারে বাড়ছে সংক্রমণ, দিল্লিতে ফের হলুদ সর্তকতা জারি করে বাড়ল কোভিডে কড়াকড়ি

দেখুন টুইট

এদিকে,  পঞ্জাবে আসন্ন বিধানসভা নির্বাচনে (Punjab Assembly Elections 2022) চরনজিত সিং চান্নি (Charanjit Singh Channi) বনাম চরনজিত সিং (Charanjit Singh)। মঙ্গলবার আম আদমি পার্টি (Aam Admi Party) -র পক্ষ থেকে পঞ্জাবে তাদের পঞ্চম প্রার্থী তালিকা প্রকাশ করা হল। আপ-এর পঞ্চম প্রার্থী তালিকায় ১৫টি কেন্দ্রে প্রার্থীদের বনাম ঘোষণা করা হল। এই দফায় সবচেয়ে গুরত্বপূর্ণ কেন্দ্র হল ছামকৌর শাহিব (Sri Chamkaur Sahib)। এই কেন্দ্রে থেকেই ভোটে লড়েন পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রী চরনজিত সিং চান্নি। সেখান থেকে গতবারের মত এবারও মুখ্যমন্ত্রী চরনজিত সিংয়ের বিরুদ্ধে ডক্টর চরনজিত সিংকে প্রার্থী করল আপ। গত তিনবার এই কেন্দ্রে জয় পেয়েছেন কংগ্রেসের চরনজিত সিং চান্নি।

গতবারও চরনজিত সিং চান্নির বিরুদ্ধে আপ-এর টিকিটে লড়ে দ্বিতীয় হয়েছিলেন চরনজিত সিং। গতবার কংগ্রেসের চরনজিত সিং চান্নি প্রায় ১২ হাজার ভোটে হারিয়েছিলেন আপ-এর চরনজিং সিংকে।

চণ্ডীগড় পুরসভা নির্বাচনে চমকপ্রদ ফল করার পর পঞ্জাব ভোটের আগে চনমনে আপ শিবির। পঞ্জাবে এবার চতুর্মুখি লড়াই, ক্ষমতাসীন কংগ্রেস, বিজেপি ও কংগ্রেসে ছাড়া প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংয়ের দলের জোট, আম আদমি পার্টি, শিরমোনি আকলি দল ও বিএসপি জোট।