Jammu: জম্মুতে পাকিস্তানি ড্রোন লক্ষ্য করে গুলি বিএসএফ-র
প্রতীকী ছবি(Photo Credit: Pixabay)

শ্রীনগর, ২৩ অগাস্ট: ফের পাকিস্তান সীমান্তে ড্রোন লক্ষ্য করে গুলি নিরাপত্তা বাহিনীর। জম্মুর আরনিয়া সেক্টরে (Arnia sector) আন্তর্জাতিক সীমান্তে বিএসএফ (BSF) জওয়ানরা একটি উড়ন্ত বস্তুকে লক্ষ্য করে গুলি করে। তার পর সেটি পাকিস্তানের দিকে চলে যায়। বিএসএফ বলেছে, আজ ভোর প্রায় সাড়ে পাঁচটা নাগাদ আকাশে একটি লাল ও হলুদ আলো জ্বলজ্বল করছিল। সীমান্তে মোতায়েন জওয়ানরা সেটি লক্ষ্য গুলি ছোড়ে। গুলি ছোড়ার পরই বস্তুটি আরও বেশি উচ্চতা দিয়ে উড়ে পাকিস্তানের দিকে চলে যায়।

পুলিশের সাহায্যে এলাকায় তল্লাশি চালানো হয়। যদিও সন্দেহজনক কোনও কিছু পাওয়া যায়নি। বেশ কয়েকমাস ধরে জম্মু ও কাশ্মীরে পাকিস্তানি ড্রোনের তৎপরতা বেড়েছে। স্থানীয় জঙ্গিদের আগ্নেয়াস্ত্র-সহ অন্য সরঞ্জাম পৌঁছে দেওয়ার উদ্দেশ্যেই ড্রোন ব্যবহার করছে পাকিস্তানি সেনারা। আরও পড়ুন: Coronavirus Cases In India: দেশে নতুন করোনা রোগী ২৫,০৭২ জন, কমল দৈনিক মৃত্যু

২ জুলাই আরনিয়া সেক্টরে একটি কোয়াডকপ্টার ধ্বংস করে নিরাপত্তাবাহিনী। ২৭ জুন ড্রোন ব্যবহার করেই জম্মু এয়ারফোর্স স্টেশনে দুটি বোমা বিস্ফোরণ ঘটানো হয়। ইতিমধ্যেই বাহিনীর হাতে অ্যান্টি ড্রোন সিস্টেম তুলে দেওয়া হয়েছে।