Embarrassing video:জীবিত সদ্যোজাত কন্যাকে মৃত ঘোষণা দিল্লির এলএনজেপি হাসপাতালের চিকিৎসকদের, পরে তার চিকিৎসায় অনীহা(দেখুন সেই ভিডিও)

মনে করা হয় ভগবানের পরেই চিকিৎসকের স্থান। তাই ডাক্তারদের ঈশ্বরের মর্যাদা দেওয়া হয়। কিন্তু যখন এই ঈশ্বর তাদের দায়িত্ব সঠিকভাবে পালন করতে ব্যর্থ হয়। তখন তাদের ওপর থেকে সাধারণ মানুষের আস্থাও চলে যায়।

দেশের স্বাস্থ্য ব্যবস্থার প্রতি অনাস্থা জাগিয়ে তোলার মতোই লজ্জাজনক ভিডিও দেশের রাজধানী দিল্লি থেকে সামনে এসেছে। যেখানে দিল্লির নামী হাসপাতাল সদ্যোজাত এক কন্যা সন্তানকে প্রথমে মৃত বলে ঘোষণা করে, পরে বাড়ির লোক যখন দেখতে পায় যে নবজাতক বেঁচে আছে তখন সেই ডাক্তার তাঁর চিকিৎসা করতে অস্বীকার করে। দেখুন সেই ভিডিও-

WARNING: GRAPHIC CONTENT

রাজধানী দিল্লির একটি বড় হাসপাতাল লোক নায়ক জয় প্রকাশ নারায়ণ হাসপাতাল (LNJP Hospital)-এর একটি লজ্জাজনক ভিডিও সামনে এসেছে, যা থেকে জানা গেছে  রবিবার দুপুর ২টোয় জন্ম নেওয়া একটি মেয়ে শিশুকে হাসপাতাল প্রথমে মৃত ঘোষণা করেছিল। কিন্তু স্বজনরা বাড়িতে গিয়ে দেখে মেয়েটি বেঁচে আছে, পরে মেয়েটির স্বজনরা তাকে আবার হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে দেখতে অস্বীকার করে। এরপর পুলিশের সঙ্গে যোগাযোগ করলে সেন্ট্রাল ডিসিপি বিষয়টি জানতে পেরে কোনো সময় নষ্ট না করে হাসপাতালের শীর্ষ চিকিৎসকদের সঙ্গে যোগাযোগ করেন। এবং নিজ উদ্যোগে মেয়ে শিশুটির জীবন বাঁচাতে চেষ্টা করেন। জানা গেছে পুলিশের সহায়তায় সেই নবজাতকের চিকিৎসা চলছে।