Cocaine Gang (Photo Credit: X)

দিল্লি, ৩ অক্টোবর: দিল্লিতে (Delhi) পাকড়াও করা হয়  যাবৎকালের সবচেয়ে বড় মাদক চক্রকে (Drug)। দক্ষিণ দিল্লির মেহেরৌলি থেকে পরপর ৪ জনকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। সেই সঙ্গে উদ্ধার করা হয় ৫৬০ থেকে ৫৭০ কেজি কোকেন। যার বর্তমান বাজার মূল্য ২ হাজার কোটি থেকে ৫,৬২০ টাকার মধ্যে বলে পুলিশ প্রাথমিক তদন্তে মনে করছে। দিল্লির পাশাপাশি মুম্বই (Mumbai) এবং গোয়াতেও (Goa) এই চক্র মাদক পাচার করত বলে পুলিশ সূত্রে খবর। দিল্লি পুলিশের তরফে মাদক গ্যাংয়ের চক্র হিসেবে যাদের গ্রেফতার করা হয়েছে, তাদের মধ্যে রয়েছে তুষার গয়াল, হিমাংশু কুমার, ওরঙ্গজেব সিদ্দিকি এবং ভরত কুমার জৈন। বিরাট আকারের এই মাদক গ্যাংয়ের যে চক্রের পর্দা ফাঁস করা হয়েছে, তাদের সঙ্গে আর কে কে জড়িত, সে বিষয়ে পুলিশ পরবর্তী পর্যায়ের তদন্ত শুরু করেছে।

দিল্লি পুলিশের এক আধিকারিক জানান, গত ২ মাস ধরে তাঁরা এই গ্যাংয়ের খোঁজ করছিলেন। 'নারকো-টেরর' রোধ করতে একের পর এক পদক্ষেপ করছিলেন তাঁরা জরুরি ভিত্তিতে। অবশেষে দিল্লি পুলিশ এই বিরাট আকারের মাদক চক্রের খোঁজ পায় এবং পরপর গ্রেফতার শুরু করে।

কলেজ পড়ুয়া থেকে বড় বড় ব্যাবসায়ীদের কীভাবে হাত করে এই মাদকের জাল আর বিস্তার করা যায়, সেই চেষ্টাতেই ছিল এই গ্যাং। যে ৫৬২ কেজি কোকেন উদ্ধার করা হয়েছে, ২০১৫ সালের মধ্যে তা দিল্লি, মুম্বই এবং গোয়ায় ছড়িয়ে দেওয়ার পরিকল্পনা ছিল বলেও দিল্লি পুলিশের ওই আধিকারিক জানান। সবকিছু মিলিয়ে বিগত কয়েক মাস ধরে এক নাগাড়ে  তল্লাশির পর এবং বৃহৎ মাদক চক্রের পর্দা ফাঁস করা হয় দিল্লি পুলিশের তরফে।