Coronavirus Lockdown: ৩১ মে পর্যন্ত দেশে বাড়ল লকডাউনের মেয়াদ
লকডাউন File Image | (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৭ মে: দেশজুড়ে ৩১ মে পর্যন্ত বাড়ল লকডাউনের (Coronavirus lockdown) মেয়াদ। চতুর্থ দফায় আরও ১৪দিন বাড়ল লকডাউন। রাত ৯টায় গাইডলাইন নিয়ে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বৈঠক করবেন ক্যাবিনেট সচিব রাজীব গৌবা। ভিডিও কনফারেন্স। যদিও ৩১ মে পর্যন্ত লকডাউনের সময়সীমা আগেই বাড়ানোর কথা জানিয়েছে মহারাষ্ট্র, তামিলনাড়ু ও কর্নাটক সরকার।

এদিকে পশ্চিমবঙ্গ সরকার জানিয়েছে, কেন্দ্রের গাইডলাইন এখনও হাতে আসেনি। তাই আজ রাতের পর লকডাউন পরিস্থিতি যেমন ছিল, তেমনই জারি থাকবে রাজ্যে। সোমবার বিকেল নাগাদ এই নিয়ে রাজ্য সরকার নিজেদের অবস্থান স্পষ্ট করবে। টুইট করে এমনটাই জানিয়ে দিল রাজ্য স্বরাষ্ট্র দপ্তর। বলা হল, চতুর্থ দফা লকডাউন নিয়ে এখনই রাজ্যে আলাদা করে কোনও সিদ্ধান্ত হচ্ছে না। আরও পড়ুন: Migrant Workers Break Police Barricades: উত্তরপ্রদেশ-মধ্যপ্রদেশ সীমান্তে পুলিশের ব্যারিকেড ভেঙে ঢুকে পড়ল একদল পরিযায়ী শ্রমিক (দেখুন ভিডিও)

এদিকে আজ ৯টা নাগাদ রাজ্যগুলির সঙ্গে বৈঠকে বসতে চলেছেন কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব। আজই শেষ হচ্ছে তৃতীয় দফার লকডাউন। প্রধানমন্ত্রীর শেষ ভাষণে ইঙ্গিত দিয়েছিলেন লকডাউনের মেয়াদ বাড়ানো হতে পারে। তবে, শিল্প এবং গণ-পরিবহণ ব্যবস্থায় ছাড় আরও বেশি ছাড় দেওয়া হতে পারে। সূত্রের খবর, বিমান ও মেট্রো পরিষেবাও ছাড় মিলতে পারে। গ্রিন জোনে সব ধরনের ছাড় দেওয়া হতে পারে।