Coronavirus Cases in India: ৭১ দিন পর নিম্নমুখী দেশের দৈনিক করোনা সংক্ৰমণ, কমল মৃতের সংখ্যাও
করোনা (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১৩ জুন: দেশজুড়ে নিম্নমুখী দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা (Coronavirus Cases in India)। একাত্তর দিন পর দেশে সংক্রমণের সংখ্যা অনেকটাই কমল। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের শেষ বুলেটিন অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা সংক্ৰমিতের সংখ্যা ৮০,৮৩৪। একই সময়ে মারণ ভাইরাসের বলি ৩,০০৩ জন। শনিবারের নিরিখে সংক্রমণের অনেকটাই পতন ঘটেছে। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ৮৪,৩৩২ ও মৃতের সংখ্যা ছিল ৪,০০২ জন।

রবিবারের বুলেটিন অনুযায়ী, ১,৩২,০৬২ জন ভাইরাস থেকে মুক্ত হয়ে বাড়ি ফিরেছেন। সুস্থতার সংখ্যাটাও নেহাত কম নয়। সবমিলিয়ে দেশজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২,৯৪,৩৯,৯৮৯। মারণ ভাইরাসের কোপে মোট ৩,৭০,৩৮৪ জন দেশবাসীর প্রাণ গিয়েছে। এখনও পর্যন্ত মোট সক্রিয় রোগীর সংখ্যা ১০,২৬,১৫৯। মোট সুস্থতার সংখ্যা ২,৮০,৪৩,৪৪৬। আরও পড়ুন, করোনা টিকার ওপর ৫ শতাংশ জিএসটি বহাল রাখল কেন্দ্র 

এখনও পর্যন্ত দেশজুড়ে ভ্যাকসিন ড্রাইভে ২৫,৩১,৯৫,০৪৮ জনকে টিকাকরণ করানো হয়েছে। শনিবার করোনা টিকার ওপর ৫ শতাংশ জিএসটি বহালরাখে কেন্দ্রীয় সরকার। তবে অ্যাম্বুলেন্সের ওপর জিএসটি কমিয়ে করা হয়েছে ১২ শতাংশ। জিএসটি কাউন্সিলের বৈঠক শেষে এমন ঘোষণাই করেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ। আগামী ২১ জুন থেকে দেশজুড়ে ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে টিকা দেওয়া শুরু হবে।