Donald Trump To Visit India: দিল্লির বিদ্যালয় সফর করবেন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, ডাকা হল না কেজরিওয়াল-সিসোদিয়াকে
মেলানিয়া ট্রাম্প (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ২২ ফেব্রুয়ারি: ভারতে এসে দিল্লির বিদ্যালয় সফর করবেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানানো হয়নি দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালকে (Arvind Kejriwal), উপ-মুখ্যমন্ত্রী মনীশ সিসোদিয়াকে। এই নিয়ে অভিযোগ জানিয়েছে আমি আদমি পার্টি। কেন্দ্রীয় সরকারের এই অনুষ্ঠানে প্রথমে কেজিরওয়াল ও সিসোদিয়ার নাম থাকলেও পরে তা বাদ দেওয়া হয় বলে আপের দাবি।

সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, দিল্লির একটি সরকারি স্কুলে মঙ্গলবার 'হ্যাপিনেস ক্লাস' দেখবেন মেলানিয়া। ঘণ্টাখানেকের এই অনুষ্ঠানে স্কুল পড়ুয়াদের সঙ্গে কিছুটা সময় কাটাবেন তিনি। প্রসঙ্গত, এই 'হ্যাপিনেস ক্লাস' বছর দুয়েক আগে প্রথম চালু করেন মনীশ সিসোদিয়াই। ছাত্র-ছাত্রীদের মানসিক চাপ কমাতে ৪০ মিনিটের ধ্যান, রিল্যাক্সসেশন ও আউটডোর অ্যাক্টিভিটি করানো হয়। মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প যখন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করবেন, সেই সময় দিল্লির স্কুল ঘুরে মেলানিয়া। সপরিবারে সরকারি ভাবে এই প্রথম বার ভারতে এস ৩৬ ঘণ্টা থাকবেন ডোনাল্ড ট্রাম্প।

আরও পড়ুন, মাত্র ৩৬ ঘণ্টা ভারতে থাকবেন ডোনাল্ড ট্রাম্প, দেখে নিন মার্কিন প্রেসিডেন্টের সফরসূচি

আর একদিন পর ভারত সফরে আসছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প (US President Donald Trump)। সঙ্গে থাকছেন তাঁর স্ত্রী মেলানিয়া ট্রাম্প (Melania Trump)। কিন্তু এদেশে তাঁর প্রথম সরকারি সফরে মাত্র ৩৬ ঘণ্টা থাকবেন ট্রাম্প। তারমধ্যে মার্কিন প্রেসিডেন্টকে ভারতের সংস্কৃতির স্বাদ দিতে তাঁর জন্য একেবারে আঁটসাঁট সফরসূচি তৈরি করেছে নয়াদিল্লি (New Delhi)। ওইদিন সস্ত্রীক ট্রাম্পকে সর্দার বল্লভভাই প্যাটেল এয়ারপোর্টে (Sardar Ballav Vai Patel) স্বাগত জানাবেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।