CISCE 2023 Date Sheet: ২০২৩ সালের CISCE-এর দশম শ্রেণির পরীক্ষা শুরু ২৭ ফেব্রুয়ারি, ক্লাস টুয়েলভের ১৩ ফেব্রুয়ারি
প্রতীকী ছবি (File Photo)

নয়াদিল্লি: ২০২২-২০২৩ অ্যাকাডেমিক সেশনের (2022-23 academic session) CISCE বোর্ডের দশম শ্রেণির পরীক্ষা (10th exams) শুরু হতে চলেছে আগামী ২৭ ফেব্রুয়ারি আর ক্লাস টুয়েলভের (Class 12th) ফাইনাল পরীক্ষা শুরু হবে ১৩ ফেব্রুয়ারি থেকে। বৃহস্পতিবার এই ঘোষণাই করা হল নয়াদিল্লির (New Delhi) কাউন্সিল ফর দ্য ইন্ডিয়ান স্কুল সার্টিফিকেট এগজামিনেশনের (The Council for the Indian School Certificate Examinations) তরফে। পড়ুয়ারা কবে কী পরীক্ষা হবে তা দেখার জন্য সিআইএসসিই (CISCE) অফিসিয়াল ওয়েবসাইট cisce.org -টি একবার দেখে নিলেই পুরো বিষয়টি জানতে পারবে।

বৃহস্পতিবার সিআইএসসিই অফিসিয়াল ওয়েবসাইটে (official CISCE website) যে নোটিসটি দেওয়া হয়েছে তাতে উল্লেখ করা হয়েছে, ক্লাস টেনের পরীক্ষা শুরু হবে ফেব্রুয়ারি মাসের ২৭ তারিখ থেকে আর শেষ হবে ২৯ মার্চ। অন্যদিকে ক্লাস টুয়েলভের পরীক্ষা শুরু হবে ১৩ ফেব্রুয়ারি থেকে আর শেষ হবে ৩১ মার্চ।

নির্দেশিকা অনুযায়ী, পড়ুয়া বা তাদের অভিভাবকদের প্রথমে সিআইএসসিই অফিসিয়াল ওয়েবসাইটে (official CISCE website) cisce.org-এ যেতে হবে। তারপর হোমপেজের (homepage) টাইম টেবিল (time table) লেখা কলামে ক্লিক করতে হবে। তখনই স্কিনে খুলে যাবে একটি পিডিএফ (PDF) ফাইল। যেখানে পুরো ডাটা সিটটি (date sheet) দেখতে পাওয়া যাবে। ওই পি়ডিএফ ফাইলটি ডাউনলোড (Download) করে সেভ করে রাখলেই আর কোনও অসুবিধা থাকবে না। যখন খুশি সেটি থেকেই দেখা যাবে পরীক্ষার সূচি।