বিএসএনএল ব্রডব্যান্ড রিচার্জ করুন,  বিনামূল্যে বছরভর পান অ্যামাজন প্রাইম
fi;e photo(Image credit:Twitter)

দিল্লি, ১৫ জুলাই: বিএসএনএল (BSNL), বেশ কয়েকমাস ধরেই এই সরকারি টেলিকম পরিষেবা নিয়ে নানা কথা বাজারে শোনা যাচ্ছে। কেউ বলছে বিএসএনএল ঝাঁপ বন্ধ করল বলে। ভোটের পরেই এক সঙ্গে একঝাঁক বিএসএনএল কর্মীর চাকরি যাবে। ইত্যাদি ইত্যাদি। আর পরিষেবার কথা তো কহতব্য নয়। যারফলে কট্টর বিএসএনএল অনুরাগীরাও অন্য কোনও টেলিকম পরিষেবায় সুইচ করে গিয়েছেন। দিনে দিনে কমেছে জনপ্রিয়তা, আর এই সুযোগে বেশ কয়েকটি বেসরকারি টেলিকম পরিষেবা সংস্থা ভারতীয় গ্রাহকের মন জয় করে নিয়েছে। এসব দেখেই এবার নড়েচড়ে বসল বিএসএনএল, প্রতিযোগী সংস্থাগুলির সঙ্গে তালমিলিয়ে চলতে আনল আকর্ষণীয় অফার। আরও পড়ুন-রাজ্যপাল কী কাঠপুতলি? বিতর্কে বিহারের সিভিল সার্ভিস পরীক্ষার প্রশ্নপত্র

এবার থেকে বিএসএনএল ব্রডব্যান্ড (broadband) পরিষেবা নিলেই ফ্রিতে মিলবে অ্যামাজন প্রাইমের (Amazon Prime) সুবিধা। তার জন্য মাত্র ৪৯৯ টাকা পকেট থেকে খসাতে হবে। বিএসএনএল ব্রডব্যান্ডে মাত্র ৪৯৯ টাকা রিচার্জ করালেই সারাবছরের জন্য অ্যামাজন প্রাইম বিনামূল্যে দিচ্ছে। এর আগেও বিএসএনএল-এর গ্রাহকরা এই পরিষেবা পেতেন, কিন্ত সে ক্ষেত্রে ইউজারদের (subscriber) ৭৪৫ টাকা দিয়ে রির্চাজ করার প্রয়োজন হত। কিন্তু এবার থেকে বিএসএনএল সেই টাকার পরিমাণ কমিয়ে গ্রাহকদের জন্য কম মুল্যে নিয়ে এল আকর্ষণীয় এই পরিষেবা। এই নতুন পরিষেবার ফলে গ্রাহক ৪৯৯ টাকার রির্চাজে পেয়ে যাবেন অ্যামাজন প্রাইম মিউজিক, প্রাইম ভিডিও, প্রাইম রিডিং এবং দ্রুত অ্যামাজন প্রোডাক্ট ডেলিভারির সুবিধা।

তবে সকলেই এই নতুন পরিষেবা ব্যবহার করতে পারবেন না। সম্প্রতি টেলিকম টকের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে যে, নতুন এবং পুরনো সকল বিএসএনএল গ্রাহকই এই নতুন পরিষেবা ব্যবহার করতে পারবেন, কিন্তু সেক্ষেত্রে ইউজারদের এই পরিষেবা ব্যবহার করার জন্য প্রত্যেক মাসেই ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করতে হবে, অর্থাৎ, ব্যবহারকারী যদি মনে করেন সে একবার রির্চাজ করালেই এই পরিষেবা সারা বছরের জন্য পাবেন তা কিন্তু হবে না। ব্যবহারকারীকে প্রতি মাসেই ৪৯৯ টাকা দিয়ে রির্চাজ করতে হবে তবেই মিলবে এই পরিষেবা। একই সঙ্গে যে ব্যবহারকারীরা ৪৯৯ টাকার নিচে রির্চাজ করাবেন তাঁরা ১৫ শতাংশ ক্যাশ ব্যাক পাবেন, যাঁরা ৪৯৯ টাকা থেকে ৯০০ টাকার মধ্যে রির্চাজ করাবেন তাঁরা পাবেন ২০ শতাংশ এবং ৯০০ টাকার উপরে রির্চাজ করলে পাবেন ২৫ শতাংশ ক্যাশ ব্যাক।