Pawan Singh: দলবিরোধী কাজের জন্য ভোজপুরি গায়ক পবন সিংয়ের বিরুদ্ধে কঠোর সিদ্ধান্ত নিল বিজেপি
Pawan Singh (Photo Credits: Facebook)

ভোটের আবহে ফের খবরের শিরোনামে পবন সিং (Pawan Singh)। বিজেপিতে থেকেও এনডিএ প্রার্থীর বিরুদ্ধে নির্দল প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করার কারণে বহিস্কার করা হল তাঁকে। জানা যাচ্ছে, বিহারের কারাকাট লোকসভা কেন্দ্রে এনডিএ সমর্থিত রাষ্ট্রীয় লোক মোর্চা দলের নেতা উপেন্দ্র কুশওয়াহর বিরুদ্ধে ভোটে লড়ছিলেন। এদিকে আবার বিজেপির নেতাও তিনি। সেই কারণে দল থেকে বহিস্কার করা হল তাঁকে। বুধবার সকালে বিহারের রাজ্য বিজেপির তরফ থেকে এমনই নির্দেশিকা জারি করা হয়েছে।

এদিকে পবন সিং নির্দল প্রার্থী হিসেবে কারাকাট কেন্দ্র থেকে দাঁড়িয়েছে বলে দিনকয়েক আগে তাঁর মা প্রতিমা দেবী মনোনয়ন প্রত্যাহার করেছেন। আর তারপর থেকে মা ছেলের হয়ে ভোটপ্রচারে ব্যস্ত রয়েছেন। অন্যদিকে এনডিএ প্রার্থী উপেন্দ্র কুশওয়াহ বিরুদ্ধে পবন দাঁড়িয়েছে বলে বেশ অস্বস্তিতে পড়ছিল বিজেপি। কারণ ভোজপুরি গায়কের প্রচারে জনগণ বেশ ভালোই ভিড় জমাচ্ছিল। তবে প্রথমে দলের পক্ষ থেকে কয়েকবার সাবধান করা হচ্ছিল। তবে সেসব কর্ণপাত না করে প্রচার চালিয়ে যাচ্ছিলেন পবন। সেই কারণেই দল থেকে বহিস্কারের মতো চুড়ান্ত সিদ্ধান্ত নিল বিজেপি।

প্রসঙ্গত, প্রথমে পবনকে বাংলার আসানসোল কেন্দ্র থেকে প্রার্থী ঘোষণা করেছিল বিজেপি। কিন্তু স্থানীয় জনগণ তো বটেই এমনকী রাজ্য বিজেপির অন্দরও পবনকে নিয়ে বেশ ক্ষুব্ধ ছিল। কারণ তাঁকে নারীবিদ্বেষী সর্বোপরি বাংলা বিরোধী বলে মনে করেন অনেকে। এমনকী এই নিয়ে তৃণমূলও চুড়ান্ত সমালোচনা করছিল। সেই কারণে ওই কেন্দ্র থেকে তাঁকে সরিয়ে দেওয়া হয়। তারপর থেকে তাঁকে প্রার্থী হিসেবে বিবেচিত করছিল না গেরুয়া শিবির। সেই কারণে নির্দল প্রার্থী হিসেবে লড়ার সিদ্ধান্ত নেয় পবন সিং।