Bangladesh.jpg (Photo Credit: Twitter)

দিল্লি, ১৮ জুলাই:  বাংলাদেশ (Bnagladesh) উত্তপ্ত। কোটা বিরোধী আন্দোলনকে (Bangladesh Job Quota Protest) কেন্দ্র করে চরম উত্তপ্ত ভারতের (India) পড়শি দেশ। কোটা বিরোধী আন্দোলনের জেরে ইতিমধ্যেই বাংলাদেশে ৬ জনের মৃত্যুর খবর মেলে। ফলে বাংলাদেশ জুড়ে উত্তেজনা, অবরোধ ক্রমশ বিশাল আকার ধারন করছে। কোটা বিরোধী আন্দোলনের জেরে বাংলাদেশে পরপর ৬ জনের মৃত্যুর জেরে সে দেশের স্কুল, কলেজ-সহ সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা করা হয়েছে শেখ হাসিনা সরকারের তরফে। কোটা বিরোধী আন্দোলনে বাংলাদেশ যখন চরম উত্তপ্ত, সেই সময় সতর্কতা জারি করা হল ভারতীয় দূতাবাসের তরফে।

ঢাকায় (Dhaka) যে ভারতীয় দূতাবাস রয়েছে, তার তরফে সতর্কতা জারি করা হয়েছে। ঢাকার ভারতীয় দূতাবাস জানিয়েছে, এই মুহূর্তে যে ভারতীয়রা বাংলাদেশে রয়েছেন, তাঁরা সব সময় যোগাযোগ রাখুন কর্মীদের সঙ্গে। পাশাপাশি এই মুহূর্তে কোনও ভারতীয়রা যাতে বাংলাদেশে না যান, সে বিষয়েও সতর্কতা জারি করা হয়েছে। ভারতীয় পডুয়ারা যদি কেউ বাংলাদেশে থাকেন, তাহলে তাঁরা যেন ভারতীয় দূতবাসের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখেন। খুব প্রয়োজন না হলে কোনও ভারতীয় যাতে বাংলাদেশে না যান, সে বিষয়ে বার বার সতর্কতা জারি করেছে দূতাবাস।

দেখুন দিল্লির নির্দেশিকা...

 

সেই সঙ্গে প্রয়োজনে ভারতীয় দূতাবাসের কর্মীদের সঙ্গে যোগাযোগ রাখুন বলেও জরুরি নম্বর প্রকাশ করা হয়েছে। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, সিলেট এবং খুলনায় ভারতীয় দূতাবাসের যে কর্মীরা রয়েছেন, তাঁদের সঙ্গে সব সময় যোগাযোগ রাখুন বলে নির্দেশিকা জারি করা হয়েছে দিল্লির তরফে।