সায় দিচ্ছে না শরীর তাই মন্ত্রিসভায় থাকতে চান না, মোদিকে চিঠি জেটলির
অরুণ জেটলি(Photo Credits: IANS)

২৯মে,২০১৯: মোদির প্রথম মন্ত্রিসভায় দায়িত্বের সঙ্গে অর্থমন্ত্রকের মতো গুরুত্বপূর্ণ দপ্তর সামলেছেন অরুণ জেটলি(Arun Jaitley)। কড়া হাতে নোট বাতিল এবং তার পরবর্তী পরিস্থিতি মোকাবিলা থেকে শুরু করে জিএসটি চালুর মতো ঐতিহাসিক পদক্ষেপ তার হাত ধরেই এসেছে। কিন্তু আর এই দক্ষ হাত মোদির পাশে থাকছে না। শরীর ভীষণ অসুস্থ তাই মন্ত্রিসভায় (Cabinet)আর থাকতে চাইছেন না অরুণ জেটলি। সেই কারণ জানিয়ে ইতিমধ্যে নরেন্দ্র মোদিকে চিঠিও লিখেছেন তিনি। এমনকী চিঠিতে তিনি লিখেছেন, ''নতুন সরকারে কোনও রকম দায়িত্বের ভাগিদার হতে চাই না ''। বৃহস্পতিবার প্রধানমন্ত্রী পদে নরেন্দ্র মোদী (Narendra Modi)দ্বিতীয়বার শপথ গ্রহণ করবেন নরেন্দ্র মোদি। গঠিত হবে নতুন মন্ত্রিসভা, তার ঠিক আগেই প্রাক্তন অর্থমন্ত্রী (Finance Miniter)তাঁর চিঠির একটি অংশ টুইট করেছেন।

''আমি আপনার উদ্দেশে লিখিত ভাবে, আনুষ্ঠানিক অনুরোধ জানাচ্ছি যে আমার নিজের প্রতি কিছু দায়িত্ব আছে, আমার চিকিৎসা, আমরা শরীর ও আরও কিছু, যার জন্য আমি বর্তমান সরকারের কোনও রকম দায়িত্ব নিতে সক্ষম নই। '' লিখেছেন জেটলি।

গত ১৮ মাস ধরে বিভিন্ন রকম শারীরিক সমস্যায় ভুগছেন। সেকারণে শেষের দিকে অর্থমন্ত্রকের দাযিত্বে থাকতে পারেননি তিনি। শারীরিক অবস্থার অবনতির জন্য টানে মাঝে মাঝেই আমেরিকা ও ব্রিটেন যেতে হয়। শরীর এতোটাই খারাপ ছিল য়ে এবার লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতাও করেননি তিনি।