Amarnath Cloudburst: অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি, উদ্ধার ১৫ মৃতদেহ, দুর্গতদের খোঁজে তল্লাশি
Amarnath Cloudburst (Photo Credit: ANI/Twitter)

শ্রীনগর, ৯ জুলাই:  অমরনাথ গুহার (Amarnath Cave) কাছে মেঘভাঙা (Cloudburst) বৃষ্টির জেরে একের পর এক মৃত্যুর খবর মিলছে। মেঘভাঙা বৃৃষ্টির জেরে শনিবার সকালেও ৬ জনকে উদ্ধার করা হয়েছে। নীলাগর হেলিপ্যাডে তৈরি রাখা হয়েছে মেডিকেল টিম। ওই এলাকার আর কোথাও কোনও তীর্থযাত্রী আটকে রয়েছেন কি না, সে বিষয়ে আকাশ পথে খোঁজ শুরু করেছে বায়ুসেনা। আইটিবিপির জওয়ানরা এক নাগাড়ে উদ্ধার কাজ শুরু করেছেন। ইতিমধ্যেই ১৫০০ মানুষকে অমরনাথের গুহার (Amarnath Cave) আশপাশের অঞ্চল থেকে সরিয়ে নিরাপদ জায়গায় নিয়ে যাওয়া হয়েছে বলে খবর।

শুক্রবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ জম্মু কাশ্মীরের (Jammu Kashmir) অমরনাথের গুহার কাছে শুরু হয় মেঘভাঙা বৃষ্টি। যার জেরে প্রথমেই ৫ জনের মৃত্যু হয় বলে খবর। তবে সময় গত গড়াতে শুরু করে, মৃত্যুর সংখ্যাও বাড়ে। মেঘভাঙা বৃষ্টির জেরে ইতিমধ্যেই ১৫ জনের মৃত্যু হয় বলে খবর। প্রথমে ৪০ জনের খোঁজ না মিললেও, পরে আইটিপির জওয়ানরা খোঁজ শুরু করেন এবং নিখোঁজদের উদ্ধার করে নিরাপদ জায়গায় সরিয়ে নিয়ে যান।

আরও পড়ুন:  Cloudburst Near Amarnath Cave: অমরনাথ গুহার কাছে মেঘভাঙা বৃষ্টি, ৫ জনের মৃত্যু

মেঘভাঙা বৃষ্টির জেরে এই মুহূর্তে বেশ কিছুদিন বন্ধ রাখা হচ্ছে অমরনাথ যাত্রা। পরিস্থিতি স্বাভাবিক হলে তবেই পরবর্তী নোটিশ জারি করে ফের চালু করা হবে অমরনাথ যাত্রা।