Omicron Cases In India: ভারতে আরও ২ জনের শরীরে ওমিক্রন প্রজাতি, মোট আক্রান্ত বেড়ে ৩৫
Coronavirus (Photo Credits: IANS)

নতুন দিল্লি, ১২ ডিসেম্বর: ভারতে আরও দু'জনের শরীরে মিলল করোনাভাইরাসের (Coronavirus) ওমিক্রন (Omicron) প্রজাতি। দু'জন আক্রান্তের খোঁজ মিলেছে চণ্ডীগড় (Chandigarh) এবং অন্ধ্রপ্রদেশে (Andhra Pradesh)। এর ফলে দেশে ওমিক্রনে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৫। গতকাল দিল্লিতে একজনের শরীরে এই প্রজাতির সংক্রমণ ধরা পড়ে। ওমিক্রন সংক্রমণে দেশের রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র, তারপরে দিল্লি, রাজস্থান, গুজরাত এবং কর্নাটক রয়েছে।

চণ্ডীগড় স্বাস্থ্য বিভাগ জানিয়েছে, ইতালির নাগরিক ২০ বছরের এক যুবক ২২ নভেম্বর ভারতে এসেছিলেন। ১ ডিসেম্বর তাঁর কোভিড সংক্রমণ ধরা পড়ে। জিনোম সিকোন্সিয়ের পর জানা গিয়েছে যে তিনি ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত। ওই যুবক ফাইজারের সম্পূর্ণ টিকা নিয়েছেন। আজও তাঁর টেস্ট করা হয়েছে। আরও পড়ুন: Covid-19 Cases In India: ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৭,৭৭৪ জন, মৃত্যু ৩০৬ জনের

অন্যদিকে, অন্ধ্রপ্রদেশের সরকার জানিয়েছে, ৩৪ বছরের এক বিদেশি যুবক আয়ারল্যান্ড থেকে মুম্বইয়ে আসেন। সেই সময় তাঁর রিপোর্ট নেগেটিভ আসে। ২৭ নভেম্বর ওই যুবক বিশাখাপত্তনমে যান। সেখান পরীক্ষা করলে তাঁর কোভিড রিপোর্ট পজিটিভ আসে। পরে আরও পরীক্ষার পর জানা যায় যে তিনি ওমিক্রন প্রজাতিতে আক্রান্ত।