Covid-19: ইতালি-অমৃতসর চাটার্ড বিমানের ১২৫ জন করোনা পজিটিভ, বিদেশি বিমান নিয়ে চাঞ্চল্য
Omicron Scare (Photo Credit: IANS/ Representational Image)

দিল্লি, ৬ জানুয়ারি:  ইতালি ( Italy) থেকে অমৃতসরে (Amritsar) আসতেই একটি চাটার্ড বিমানের ১২৫ জনের শরীরে মিলল করোনা ভাইরাস (Coronavirus)। বৃহস্পতিবার দুপুরে ইতালি থেকে অমৃতসরে এসে পৌঁছয় বিমানটি। এরপরই জানা যায়, সেখানকার ১২৫ জন যাত্রী করোনা পজিটিভ। রিপোর্টে প্রকাশ, ইতালি থেকে অমৃতসরে যে মিবানটি আসে, সেখানে ছিলেন ১৭৯ জন যাত্রী। যার মধ্যে ১৯ জন শিশু।

জানা যায়, আজ দুপুর দেড়টা নাগাদ ইতালি থেকে অমৃতসরে এসে পৌঁছয় একটি বিমান। এরপর সেখানকার যাত্রীদের করোনা (COVID 19) পরীক্ষার পর জানা যায়, ১৭৯ জনের মধ্যে করোনা পজিটিভ ১২৫ জন। বিমানের আধিকারিকদের তরফে জানা যায়, ইতালি থেকে ছাড়ার পর বিমানটি জর্জিয়ায় একবার দাঁড়ায়। ইউরোআটলান্টিক এয়ারওয়েজের বিমানটি এরপর জর্জিয়া থেকে সোজা অমৃতসরে এসে পৌঁছয়। বিমানবন্দরে যাত্রীদের পরীক্ষার পর জানা যায়, ১২৫ জনের শরীরে বাসা বেঁধেছে করোনা।

আরও পড়ুন:  Covid-এর বাড়বাড়ন্ত, কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব স্থগিত করলেন মুখ্যমন্ত্রী

ইতালিতে দাপিয়ে বেড়াচ্ছে করোনার নয়া প্রজাতি ওমিক্রন। ফলে বিপদজ্জনক দেশ থেকে বিমানটি অমৃতসরে আসার পরই জল্পনা ছড়ায়। সঙ্গে সঙ্গে যাত্রীদের পরীক্ষা করে ইনস্টিটিউশনাল কোয়ারেন্টিনে পাঠানো হয়।

বৃহস্পতিবার এখনও পর্যন্ত গোটা দেশে নতুন করে ৯০ হাজার করোনায় আক্রান্ত। যার মধ্যে ডেল্টা (Delta) এবং ওমিক্রন (Omicron), করোনার দুই প্রজাতিই থাবা বসাতে শুরু করেছে। ফলে এবার কি ভারতে করোনাভাইরাসের তৃতীয় ঢেউ থাবা বসাচ্ছে! উঠছে এমন প্রশ্ন।