Haryana: হরিয়ানা পুলিশের বড় সাফল্য, অনলাইনে প্রতারণার অভিযোগে ধৃত ১২৫
Photo Credits: ANI

গুরুগ্রাম: সাইবার অপরাধীদের (Cyber criminals) বিরুদ্ধে অভিযান চালিয়ে বড় সাফল্য পেল হরিয়ানা পুলিশ (Haryana Police)। সাইবার অপরাধের হট স্পট (cyber crime hot-spot) হিসেবে খ্যাত হরিয়ানার (Haryana) নুহ জেলার (Nuh district) একাধিক জায়গায় তল্লাশি অভিযান চালিয়ে গ্রেফতার করল ১২৫ জন অপরাধীকে। পাশাপাশি ধৃতদের কাছ থেকে একাধিক ল্যাপটপ,স্মার্টফোন, আধার কার্ড ও এটিএম সোয়াইপ মেশিন-সহ প্রচুর জিনিস বাজেয়াপ্ত করা হয়েছে।

হরিয়ানা পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার ভোর রাতে হরিয়ানা পুলিশের ৫ হাজার জনের বেশি পুলিশকর্মী নিয়ে তৈরি ১০২টি দল নুহ জেলার ১৪টি ভিলেজের ৩০০টি জায়গায় তল্লাশি অভিযান চালায়।

এপ্রসঙ্গে স্পেশাল টাস্ক ফোর্সের ডিআইজি সিমারদীপ সিং শুক্রবার জানান, হরিয়ানা পুলিশের ডিজিপি পি কে আগরওয়ালের নির্দেশে সাইবার অপরাধীদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়েছিল।

গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে ৫ হাজারের বেশি পুলিশকর্মীদের নিয়ে ১০২টি দল গঠন করা হয়েছিল। ওই দলে ছিলেন একজন পুলিশ সুপার, ৬ জন অতিরিক্ত ও ১৪ জন ডেপুটি পুলিশ সুপার। ওই দলগুলি শুক্রবার ভোর রাত থেকে নুহ জেলার ১৪টি গ্রামে তল্লাশি চালায়।

প্রথমে নির্দিষ্ট পরিকল্পনা করে নেওয়া হয়। তারপর নুহ জেলার নাই গ্রাম থেকে ৩১ জন, লুহিঙ্গা কালান গ্রাম থেকে ২৫ জন, জয়মাট ও জাখোপুর থেকে ২০ জন করে, খেদলা ও তিরওয়ারা থেকে ১৭ জন করে এবং আমিনাবাদ থেকে ১১ জনকে গ্রেফতার করা হয়।

ধৃতদের কাছ থেকে ৬৬টি স্মার্টফোন, ৬৫টি জাল সিম কার্ড, ১৬৬টি আধার কার্ড, তিনটি ল্যাপটপ, বিভিন্ন ব্যাঙ্কের ১২৮টি এটিএম কার্ড, দুটি এটিএম সোয়াইপ মেশিন, একটি এইপিএস মেশিন, ৬টি স্ক্যানার, ৫টি প্যান কার্ড-সহ আরও অনেক কিছু বাজেয়াপ্ত হয়েছে।