হাজার কোটি বক্স অফিসের মহা মাইলস্টোন 'RRR'-র, বক্স অফিসের 'বাহুবলী' রাজমৌলিই
RRR Creats Box Office Records. (Photo Credits: Twitter)

তিন R-কাঁপিয়ে দিল বক্স অফিস। দঙ্গল, বাহুবলী টু-র পর তৃতীয় ভারতীয় সিনেমা হিসেবে বক্স অফিসে (বিশ্বব্যাপি) হাজার কোটি টাকার মাইলস্টোন গড়ে ফেলল RRR। একটা সময় বলিউডে ১০০ কোটির ব্যবসা করলেও তাকে ধরা হত মহাসাফল্য হিসেবে। বলিউডের সেই ১০০ কোটির সেই সাফল্যকে তুড়ি মেরে উড়িয়ে তার পাশে আরও একটা শূন্য বসিয়ে বানিজ্যিক ছবিতে নিজেকে দেশের সেরা প্রমাণ করলেন পরিচালক এস রাজামৌলি (S.S Rajamouli)।

২০১৭ সালে মুক্তি পাওয়া রাজামৌলি পরিচালিত বাহুবলী টু-গোটা বিশ্বে ১৮১০ কোটি টাকার ব্যবসা করেছিল। তার আগের বছর আমির খান অভিনীত দঙ্গল দেশের প্রথম সিনেমা হিসেবে বক্স অফিসে হাজার কোটি টাকার বেশি ব্যবসা করেছিল। পরে দঙ্গল চিনে মুক্তি পেয়ে মহাসাফল্য লাভ করে দু হাজার কোটি ব্যবসার গণ্ডিও টপকে যায়। চিনকে বাদ দিলে দঙ্গল অবশ্য ৭২৫ কোটি টাকার ব্যবসা করেছিল। আর এবার রাজমৌলি-র সিনেমা RRR-সেই হাজার কোটিতে ঢুকে পড়ল। এখনও চিনে মুক্তি পায়নি আরআরআর। পাশাপাশি RRR-এখনও বেশ কিছু জায়গায় ভাল ব্যবসা দিচ্ছে। ফলে রামচরণ, জুনিয়র এনটিআর-জুটির এই সিনেমা ১২০০ কোটি টাকার থেকেও বেশি ব্যবসা করতে পারে বলে মনে হচ্ছে।

মুক্তির আগে থেকেই মনে হচ্ছিল, RRR ভাল ব্যবসা করতে পারে। কিন্তু করোনার কারণে বাববার মুক্তির দিন পিছিয়ে যাওয়ায় এই সিনেমার বক্স অফিস কালেকশন নিয়ে একটা সংশয় ছিলই। করোনা থেকে সদ্য সেরে ওঠা দেশে আদৌ সিনেমা হলে গিয়ে RRR দেখবে কি না তা নিয়ে সন্দেহ ছিল। কিন্তু ভাল সিনেমা বানিয়ে, প্রচারে ঝড় তুলে, পরিচালক রাজামৌলির ম্যাজিকে ইতিহাস গড়ল RRR। ২৪ মার্চ রিলিজ করেছিল এই সিনেমা। রামচরণ, জুনিয়র এনটিআর-এর পাশাপাশি এই সিনেমা আছেন অজয় দেবগণ, আলিয়া ভাট।