Priyanka Chopra Birthday : বলিউড ও হলিউড মাতিয়ে বেড়ানো দেশি গার্লের ৪১ পা
Priyanka Chopra (Photo Credit Instagram)

নয়াদিল্লি : আজ বলিউডের 'দেশি গার্ল' প্রিয়াঙ্কা চোপড়ার জন্মন্দিন, ৪১ পা দিলেন সুন্দরী এই তারকা। তিনি এখন শুধু বলিউডেই নয় দেশের গণ্ডি পেরিয়ে হলিউডে (Hollywood) নিজের জায়গা করে নিয়েছেন। আজ তিনি বিশ্বব্যাপী আইকন হয়ে দেশের খ্যাতি বয়ে আনছেন।

প্রিয়াঙ্কার জন্ম ১৯৮২ সালের ১৮ জুলাই উত্তর প্রদেশের বেরেলি শহরে। খুব অল্প বয়সেই প্রিয়াঙ্কা তাঁর স্বপ্নের দিকে পা বাড়ান। প্রিয়াঙ্কা ২০০০ সালে মিস ওয়ার্ল্ড খেতাব জিতেছিলেন, তিনি প্রমাণ করেছিলেন যে সাফল্য কোনও বয়সের উপর নির্ভর করে না।

মিস ওয়ার্ল্ড খেতাব জেতার পর প্রিয়াঙ্কার (Priyanka Chopra) জন্য বলিউডের পথ খুলে যায়, তিনি তাঁর অভিনয়ের দক্ষতার জোরে এগিয়ে যান। ধীরে ধীরে দর্শকদেরও হৃদয়ে জায়গা করে নিতে শুরু করেন প্রিয়াঙ্কা। বলিউডের আগে প্রিয়াঙ্কাও মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় তাঁর উত্তর দিয়ে সেখানকার দর্শকদের মন জয় করেছিলেন। যদিও মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতা চলাকালীন প্রিয়াঙ্কা একটি প্রশ্নের ভুল উত্তর দিয়েছিলেন, তবুও তিনি মিস ওয়ার্ল্ডের মুকুট পরেছিলেন।

আরও পড়ুন : Project K: দক্ষিণী ছবিতে যাত্রা শুরু দীপিকা পাড়ুকোনের, সামনে এল নতুন ছবির ফার্স্ট লুক (দেখুন ছবি)

প্রিয়াঙ্কা চোপড়া ২০০০ সালে মিস ওয়ার্ল্ড উপাধি পাওয়ার পর তামিল ঠামিজান চলচ্চিত্রের মাধ্যমে তাঁর অভিষেক হয়। হিন্দি চলচ্চিত্রে তিনি সানি দেওলের সঙ্গে ‘দ্য হিরো’ ছবিতে অভিনয় করেন। ২০০৪ সালে আন্দাজ ছবির জন্য তিনি সেরা নবাগতা অভিনেতা হিসেবে ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন।

প্রিয়াঙ্কা চোপড়া দীর্ঘদিন ধরে ভারত থেকে দূরে লস অ্যাঞ্জেলেসে রয়েছেন। তিনি সেখানে তাঁর স্বামী নিক জোনাস ও কন্যা সন্তানকে নিয়ে মাতৃত্ব উপভোগ করছেন। প্রিয়াঙ্কাকে খুব শীঘ্রই আলিয়া ভাট এবং ক্যাটরিনা কাইফের সঙ্গে 'জি লে জারা'-তে দেখা যাবে।