Mithun Chakraborty: পদ্মভূষণ পেয়ে আপ্লূত মিঠুন চক্রবর্তী, তৃণমূলের কটাক্ষ উড়িয়ে ভিডিয়ো বার্তায় জানালেন মনের ভাষা
Mithun Chakraborty (Photo Credits: X)

পদ্মভূষণ (Padma Bhushan) সম্মান পেলেন প্রবীণ অভিনেতা মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty)। বৃহস্পতিবার ২৫ জানুয়ারি পদ্ম সম্মান প্রাপকদের তালিকা প্রকাশ করেছে কেন্দ্র। পদ্মভূষণ সম্মানে ভূষিত হয়ে আজ শুক্রবার একটি ভিডিয়ো বার্তা দিলেন মহাগুরু। নিজের খুশি আর আনন্দকে এই ভিডিয়ো বার্তার মাধ্যমে তুলে ধরেছেন তিনি। বললেন, 'আমি জীবনে কখনও নিজের জন্যে কারুর কাছ থেকে কিছু চাইনি। আর কিছু না চেয়ে পাওয়ার যে কি আনন্দ তা আজ উপলব্ধি করছি। এ এমন এক অনুভূতি যা ভাষায় প্রকাশ করা যাবে না। বহু প্রতিকূলতা পেরিয়ে যখন এমন সম্মান প্রাপ্তি হয় তখন এক অন্যরকম অনুভূতি হয়'।

নিজের পদ্মভূষণ সম্মান তাঁর সমস্ত অনুরাগীর উদ্দেশ্যে উৎসর্গ করেছেন 'ডিস্কো ডান্সার'। 'দেশ বিদেশের জুড়ে যে ভক্তরা আমায় নিঃস্বার্থ ভালোবেসেছেন, আমার জন্যে সর্বদা শুভকামনা করেছেন তাঁদের প্রত্যেকের উদ্দেশ্যে এই পুরস্কার আমি উৎসর্গ করছি'।

মিঠুনের ভিডিয়ো বার্তা... 

অন্যদিকে মিঠুনের পদ্ম সম্মানকে  'ভাড়া করা নোটাঙ্কির পুরস্কার' বলে কটাক্ষ করেছেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। গতকাল পদ্ম সম্মানের তালিকা প্রকাশ হওয়ার পর মিঠুনের নাম না করেই কুণাল এক্স হ্যান্ডেলে লেখেন, 'অভিনয়ের স্বীকৃতিতে পদ্মভূষণ নয়। তাহলে ২০১৪র পর যেকোনো সময় পেতেন। এটা তৃণমূলের সঙ্গে বেইমানি করা আর কুৎসা করার পারিশ্রমিক'।

কুণালের টুইট... 

গত বছর ডিসেম্বরে মুক্তি পেয়েছিল মিঠুন চক্রবর্তী (Mithun Chakraborty) অভিনীত 'কাবুলিওয়ালা' (Kabuliwala) ছবিটি। রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ১৮৯২ সালের ছোটগল্প 'কাবুলিওয়ালা' অবলম্বনে এই ছবিটি তৈরি করেছেন পরিচালক সুমন ঘোষ। ছবিতে কাবুলিওয়ালা'র চরিত্র যেন আবার নতুন করে প্রাণ পেয়েছে মিঠুনের হাত ধরে। দর্শক থেকে সমালোচক সকল স্তরে প্রশংসা কুড়িয়েছে ছবিটি। ছোট্ট 'মিনি'র চরিত্রে অভিনয় করেছেন 'মিঠাই' ধারাবাহিক খ্যাত অনুমেঘ কাহালি। ছবিতে আরও ছিলেন আবীর চট্টোপাধ্যায় (মিনির বাবার চরিত্রে), সোহিনী সরকার(মিনির মার চরিত্রে)।