Miss India USA 2022: মিস ইন্ডিয়া ইউএসএ ২০২২-র মুকুট জিতলেন ভারতীয় আমেরিকান আর্যা ওয়ালভেকার
Aarya Walvekar (Photo: Twitter)

নিউ জার্সি, ৭ অগাস্ট: নিউ জার্সিতে অনুষ্ঠিত বার্ষিক সুন্দরী প্রতিযোগিতায় মিস ইন্ডিয়া ইউএসএ ২০২২-র (Miss India USA 2022) মুকুট জিতলেন ভারতীয় আমেরিকান আর্যা ওয়ালভেকার (Aarya Walvekar)। আর্যা ভার্জিনিয়ার (Virginia) বাসিন্দা। তিনি বলেন, "আমার ছোটবেলার স্বপ্ন ছিল নিজেকে রূপালী পর্দায় দেখা এবং চলচ্চিত্র ও টিভিতে কাজ করা।" আর্যা জানিয়েছেন যে তাঁর শখের মধ্যে রয়েছে নতুন নতুন জায়গায় ঘোরা, রান্না করা এবং বিতর্কে অংশ নেওয়া। ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের প্রি মেডিক্যাল ছাত্রী সৌম্যা শর্মাকে (Saumya Sharma) প্রথম রানার আপ ঘোষণা করা হয় এবং নিউ জার্সির সানজানা চেকুরি (Sanjana Chekuri) দ্বিতীয় রানার আপ হন।

এই বছর মিস ইন্ডিয়া ইউএসএ প্রতিযোগিতার ৪০তম বছরে পড়ল। ভারতের বাইরে ভারতীয়দের প্রতিযোগিতা। নিউইয়র্কের বাসিন্দা ভারতীয়-আমেরিকান ধর্মাতমা এবং নীলম শরণ ওয়ার্ল্ডওয়াইড পেজেন্টসের ব্যানারে এই প্রতিযোগিতা শুরু করেছিলেন। এই বছর আমরিকার ৩০টি রাজ্য থেকে ৭৪ জন প্রতিযোগী তিনটি ভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। সেগুলি হল-মিস ইন্ডিয়া ইউএসএ, মিসেস ইন্ডিয়া ইউএসএ এবং মিস টিন ইন্ডিয়া ইউএসএ। আরও পড়ুন: Alia Bhatt: স্বামীর সঙ্গে প্রকাশ্যে অন্তঃস্বত্ত্বা আলিয়া, ব্রহ্মাস্ত্রের প্রোমোশনে ধরা পড়ল আলিয়ার বেবি বাম্প (দেখুন ছবি)

ওয়াশিংটনের বাসিন্দা অক্ষি জৈন মিসেস ইন্ডিয়া ইউএসএ এবং নিউইয়র্কের তানভি গ্রোভার মিস টিন ইন্ডিয়া ইউএসএ-র মুকুট পরেছেন।