যে অ্যাডাল্ট সিনেমা ক্যাটরিনা কাইফ-এর কেরিয়ার শেষ করে দিচ্ছিল
Katrina Kaif(Photo Credits: Instagram)

বলিউডে এখন সেরা নায়িকাদের তালিকায় একেবারে প্রথম দিকেই আছেন ক্যাটরিনা কাইফ (Katrina Kaif)। তিন খান, অক্ষয় কুমার (Akshay Kumar)- সব হিট নায়কদের সঙ্গেই কাজ করছেন ক্যাটরিনা। পারিশ্রমিকের বিচারে ক্যাটের দর একেবারে আকাশছোঁয়া। কিন্তু শুরুতে ক্যাট-কে বলিউড সেভাবে জায়গা দিতে রাজি হয়নি। ক্যাটরিনা কাইফের বলিউড অভিষেক হয় ২০০৩ সালে 'বুম' (Boom) নামের এক বি গ্রেড অ্যাডাল্ট সিনেমার মাধ্যমে।

সেই সিনেমায় ক্যাটরিনাকে কখনও অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), কখনও আবার গুলশন গ্রোভার (Gulshan Grover)-এর সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় দেখা যায়। একটা গানে ক্যাটরিনাকে গুলশন গ্রোভারের সঙ্গে এত ঘনিষ্ঠ অবস্থায় দেখা গিয়েছিল যে তা নাকি সেন্সর বোর্ডে কাঁচি পড়ে। বুম-নামের এই সিনেমাটিতে অ্যাডাল্ট কনটেন্ট এত বেশি ছিল যে তা টিভিতে দেখানোর অনুমতি মেলেনি। সিনেমাটাও বক্স অফিসে একেবারে ফ্লপ হয়।

এত খারাপ একটা অভিষেকের পর ক্যাটরিনাকে কোনও বড় পরিচালকই সাইন করাতে রাজি হচ্ছিল না। দু বছর পর বলিউডে ফিরে ক্যাটরিনা করেন তাঁর দ্বিতীয় সিনেমা। রামগোপাল বর্মার 'সরকার'সিনেমায় ক্যাটরিনা নজর কাড়েন। এরপরই সলমন খানের বিপরীতে 'ম্যায়নে প্যায়ার কিউ কিয়া'-সিনেমায় বড় হিট পেয়ে বলিউডে নিজের পা মজবুত করেন ক্যাটরিনা।

বলিউড অভিষেকের প্রথম সিনেমার ফ্লপে ক্যাট প্রায় হারিয়েই যাচ্ছিলেন। কিন্তু জীবনের প্রথম ইনিংসে শূন্য রানে আউট হয়েও, পরপর সেঞ্চুরি হাঁকিয়ে ক্যাটরিনা এখন প্রযোজক-পরিচালকদের পছন্দের তালিকায় প্রথম দিকে থাকেন। ক দিনের মধ্যেই সলমন খানের বিপরীতে 'ভারত (Bharat)'-সিনেমায় দেখা যাবে ক্যাটকে। আরও একটা বড় হিটের তালিকায় হয়তো নাম জুড়তে চলেছে ক্য়াটের।