'Mr India'রিবুট-আসা নিশ্চিত করলেন বনি কাপুর, শ্রীদেবীর চরিত্রে কে! সবার আগ্রহ সেখানে
মিস্টার ইন্ডিয়া সিনেমায় শ্রীদেবী ও অনিল কাপুর। (Photo Credits: Movie Stills)

মুম্বই, ৩০মে: সাধারণ অসহায় মানুষ থেকে অদৃশ্য শক্তিমান হয়ে সমাজের খারাপ লোকেদের শাস্তি দেওয়া। এই গল্পের ওপর দাঁড়িয়ে ১৯৮৭ সালে রিলিজ হওয়া শেখর কাপুর (Shekhar Kapoor)-পরিচালিত 'মিস্টার ইন্ডিয়া'(Mr India) গোটা দেশে ঝড় তুলেছিল। অনিল কাপুর (Anil Kapoor), শ্রীদেবী (Sri Devi)-র এই সিনেমা ছোট-বড়, সমাজের সর্বস্তরে মন জিতেছিল। কয়েক বছর ধরেই শোনা যাচ্ছিল মিস্টার ইন্ডিয়া-র পার্ট টু, কিংবা রিমেক করতে চান প্রযোজক বনি কাপুর (Boney Kapoor)। কিন্তু শ্রীদেবী-র রহস্যজনক মৃত্যুর পর মিস্টার ইন্ডিয়া রিমেক বা পার্ট টু বানানোর কথায় জল ঢেলে দিয়েছিলেন ছবিটির প্রযোজক বনি কাপুর।

শোনা গিয়েছিল শ্রীদেবী না থাকায় আর এই সিনেমা করতে রাজি নন বনি। কিন্তু এবার বনি কাপুর জানিয়ে দিলেন, মিস্টার ইন্ডিয়া রিবুট করার পরিকল্পনা শুরু হয়ে গিয়েছে। পুরো পরিকল্পনা তৈরির পর হবে চিত্রনাট্য, তারপরেই ঠিক হবে পরিচালক, অভিনেতা-অভিনেত্রীদের নাম। বনি কাপুর জানান, মিস্টার ইন্ডিয়ার দ্বিতীয় ভাগে বেসিক একই রকম থাকবে। তবে যুগের সঙ্গে তাল মিলিয়ে পরিবর্তন হবে বেশ কিছু জিনিস। কবে থেকে সিনেমাটি তৈরি হবে, রিলিজের সম্ভাবনাই বা কবে সে সব এখনও ঠিক নয় বলে বনি কাপুর জানান।

বনি কাপুর জানান, ''মিস্টার ইন্ডিয়ার মাস্টার স্ট্রোকটা ছিল মোগাম্বা চরিত্রটি। অমরীশ পুরী মোগাম্বা চরিত্রটিকে একেবারে জীবন্ত তৈরি করে ছিলেন। ছবিটার সাফল্য সেখানে লুকিয়ে ছিল।'' অনিল কাপুর মিস্টার ইন্ডিয়ার চরিত্রে অভিনয় করতে গিয়ে ঠিক কতটা চরিত্রে ঢুকে গিয়েছিলেন সেটাও জানান বনি। বনি তারপর আসেন তাঁর প্রয়াত স্ত্রী শ্রীদেবীর প্রসঙ্গে। বনি বলেন, মিস্টার ইন্ডিয়ার আগে সবাই শ্রীদেবীকে চিনত শুধু গ্ল্যামার গার্ল নায়িকা হিসেবে। কিন্তু এই সিনেমা রিলিজের পর শ্রীদেবী দারুণ অভিনেত্রী হিসেবে উঠে আসেন। শ্রীদেবীর মৃত্যুর পর এই সিনেমাটি আরও একবার তাগিদটা আসে বলে বনি জানান।