Salman Khan: সলমন খানের বাড়ির বাইরে গুলি চালানোর ঘটনার দায় স্বীকার করল লরেন্স বিষ্ণোইয়ের ভাই
Lawrence Bishnoi's brother claiming responsibility for Salman Khan House open firing (Photo Credits: X)

মুম্বই, ১৪ এপ্রিলঃ রবিবার সকালে বলি অভিনেতা সলমন খানের (Salman Khan) বাড়ির সামনে গুলি চালানোর ঘটনায় চাঞ্চল্য তৈরি হয়েছে। আরও বাড়িয়ে দেওয়া হয়েছে অভিনেতার নিরাপত্তা। দীর্ঘদিন ধরেই গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের (Lawrence Bishnoi) নজর রয়েছে সলমনের উপর। একাধিকবার খুনের হুমকি পাঠানো হয়েছে। অভিনেতার বাড়ির সামনে গুলিবর্ষণের ঘটনায় বিষ্ণোই যোগের গন্ধ পাচ্ছিল মুম্বই পুলিশ (Mumbai Police)। সেই অনুমান সত্যি করে গুলি চালানোর ঘটনার দায় স্বীকার করল গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইয়ের ভাই আনমোল বিষ্ণোই। দেশ থেকে পালিয়ে আমেরিকায় গা ঢাকা দেওয়া গ্যাংস্টার আনমোল জানিয়েছে, অভিনেতাকে সতর্ক করার জন্যে তাঁর বাড়ির সামনে গুলি চালানোর ঘটনা কেবল 'ট্রেলার' ছিল মাত্র।

মুম্বইয়ের বান্দ্রা এলাকার 'গ্যালাক্সি' অ্যাপার্টমেন্টে থাকেন সলমন খান (Salman Khan) সহ তাঁর গোটা পরিবার। রবিবার ভোর ৫টা নাগাদ গ্যালাক্সি অ্যাপার্টমেন্টের বাইরে দুই অজ্ঞাতপরিচয়ের ব্যক্তি বাইক চালিয়ে এসে শূন্যে গুলি ছোড়ে বলে অভিযোগ। অভিনেতার বাসভবনের একতলার দেওয়ালে গুলি লাগার চিহ্ন মিলেছে। ঘটনার তদন্তে নেমেছে মুম্বই পুলিশের অপরাধদমন শাখা। ফরেন্সিক বিশেষজ্ঞরা ঘটনাস্থলে গিয়ে নমুনা সংগ্রহ করেছেন। তদন্তে নেমে একটি বাইক বাজেয়াপ্ত করেছে পুলিশ। ওই বাইকে চেপেই এসেছিল এক আততায়ী। অন্যদিকে পুলিশের হাতে এসেছে একটি সিসিটিভি ফুটেজ। অভিনেতার বাড়ির বাইরেই ওই সিসিটিভি ফুটেজে দুই ব্যক্তিকে বাইক চালিয়ে আসতে দেখা গিয়েছে। উদ্ধার হওয়া বাইকটি ফরেন্সিক টিমের কাছে পাঠানো হয়েছে।

১৯৯৮ সালে যোধপুরে দুটি কৃষ্ণসার হরিণ হত্যার অভিযোগ রয়েছে সলমন খানের (Salman Khan) উপর। আর সেই অভিযোগ দায়ের করেছিল বিষ্ণোই সম্প্রদায়ের সদস্যরাই। বিষ্ণোই সম্প্রদায়ের কাছে এই কৃষ্ণসার হরিণ পবিত্র বলে গণ্য হয় । সেই ঘটনাকে কেন্দ্র করেই অভিনেতাকে খুনের হুমকি পাঠাতে থাকে বিষ্ণোই গ্যাং। মৃত্যু হুমকি আসতে থাকায় ভাইজানের জন্যে আগেই ওয়াই প্লাস নিরাপত্তা প্রদান করা হয়েছে। তাঁকে আগ্নেয়াস্ত্র রাখার অনুমতিও দিয়েছে প্রশাসন। এত কিছুর পরেও ভাইজানের বাড়ির বাইরে গুলি চলার ঘটনায় আবারও নতুন করে আতঙ্ক তৈরি হয়েছে।