Rashmika Mandanna Deepfake Video: রশ্মিকার আপত্তিকর ভিডিয়ো ঘিরে শোরগোল, আইনি পদক্ষেপের দাবি অমিতাভ বচ্চনের
Amitabh Bachchan, Rashmika Mandanna (Photo Credits: X)

মুম্বই, ৬ নভেম্বরঃ সদ্য নেটপাড়ায় অভিনেত্রী রশ্মিকা মন্দনার (Rashmika Mandanna) একটি আপত্তিকর ভিডিয়ো ভাইরাল হয়েছে । যেখানে অভিনেত্রীর পরনের পোশাক বেশ কুরুচিকর বলে দাবি করছেন নেটাগরিক। ভাইরাল ভিডিয়োতে দেখা যাচ্ছে, কালো রঙের পোশাকে লিফটে প্রবেশ করছেন অভিনেত্রী। সেই পোশাকে রশ্মিকার বক্ষবিভাজিকা বেজায় উন্মুক্ত। এই ধরনের পোশাকে আগে কখনও দেখা যায়নি নায়িকাকে। তাই শুরু থেকেই ওই ভিডিয়োর সত্যতা নিয়ে প্রশ্ন জাগছিল অনুরাগীদের মনে। পরবর্তীকালে জানা যায়, ভিডিয়োর ওই মহিলা আদতে রশ্মিকা মন্দনা (Rashmika Mandanna) নন। কারসাজি করে নায়িকার মুখ বসানো হয়েছে ভিডিয়োর ওই মহিলার মুখে। ভিডিয়োর (Rashmika Mandanna Deepfake Video) সত্যতা প্রকাশ্যে আসতেই এমন কাজের পিছনে জড়িত থাকা অপরাধীদের শাস্তির দাবি তুলতে শুরু করেছেন নেটিজেন। এই কাণ্ড নিয়ে সরব হয়েছেন অমিতাভ বচ্চনও (Amitabh Bachchan)। ঘটনায় আইনি পদক্ষেপ দাবি জানিয়ে টুইট করেছেন বিগ বি।

জানা গিয়েছে, মূল ভিডিয়োতে থাকা ওই মহিলার নাম জারা প্যাটেল। সোশ্যাল মিডিয়ায় তাঁর বিপুল ফলোয়ার রয়েছে। গত ৯ অক্টোবর নিজের ওই ভিডিয়োটি ইনস্টাগ্রামে আপলোড করেন জারা। আর সেই ভিডিয়োটিতেই কৃত্রিম মেধা তথা আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (AI) ব্যাবহার করে রশ্মিকা মন্দনার মুখ প্রতিষ্ঠাপন করা হয়েছে।

দেখুন... 

গোটা ঘটনার সত্যতা প্রকাশ্যে আসতেই নেটাগরিকের পাশাপাশি 'গুডবাই' (Goodbye) সহ অভিনেত্রীর হয়ে আওয়াজ তুলেছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan)। টুইট করে বিগ বি লেখেন, 'এটি একটি অত্যন্ত গুরুতর বিষয়, আইনি পদক্ষেপ নেওয়া দরকার'।