Akshay Kumar: 'ভ্যাক্সিনের জন্য অপেক্ষা করলে, বেকারত্বে মানুষ ব্যপকভাবে ক্ষতিগ্রস্থ হবে'
Akshay Kumar (Photo Credits: YouTube)

করোনা (Coronavirus) সংকটের জেরে দেশে এখন চলছে আনলক ৩। ধাপে ধাপে সুস্থ-স্বাভাবিক জীবনে ফিরে আসার লড়াই চলছে। বিনোদন জগতের কাজও শুরু হয়েছে। একাধিক টিভি শো-য়ের প্রোডাকশনের কাজ শুরু হয়েছে। বেশ কিছু অভিনেতা-অভিনেত্রী জীবনের ঝুঁকি নিয়েই এগিয়ে এসেছেন কাজ করতে। তারমধ্যেই একজন হলেন অক্ষয় কুমার (Akshay Kumar)। হিন্দুস্থান টাইমকে খোলামেলা সাক্ষাৎকারে স্পষ্ট ভাবে অক্ষয় জানালেন, "আমার একটা সহজ প্রশ্ন রয়েছে: যদি এখন নয় তাহলে কখন?" তিনি আরও বলেন, "লকডাউনের জেরে একাধিক মানুষ চাকরি হারিয়েছেন, চরম দারিদ্রতার মধ্যে দিয়ে দিন কাটছে তাদের। তাদের জন্য আমরা দু:খিত। কিন্তু এখনও যদি আমরা ভ্যাক্সিনের জন্য অপেক্ষা করতে থাকি। তাহলে ভাইরাসের আগে বেকারত্বই তাদের বড়সড় ধাক্কা দেবে।"

চলতি বছরের মার্চ মাস। করোনা সংক্রমণের দাপট বাড়তে থাকে দেশে। সংক্রমণ রুখতে দেশজুড়ে লকডাউনের ঘোষণা করে নরেন্দ্র মোদি সরকার। থমকে যায় জনজীবন। সাধারণ মানুষ আসতে আসতে পরিচিত হতে থাকে আইসোলেশন, কোয়ারেন্টাইন শব্দগুলোর সঙ্গে। ধাপে ধাপে বাড়ে লকডাউনের সময়সীমা। আর অন্যদিকে একাধিক সংস্থা লকডাউনের ধাক্কায় হয়ে পড়ে দিশাহীন। একের পর এক সংস্থা বন্ধ হয়। শুরু হয় কর্মীছাটাই। এই প্রসঙ্গে অক্ষয় কুমার আরও জানিয়েছেন, "আমার মনে হয় ধীরে ধীরে সাবধনতা অবলম্বন করে আমাদের নর্মাল লাইফে ফিরে আসা উচিত। যে জীবনে মাস্ক আপনার গুরুত্বপূর্ণ সঙ্গী।"

কোভিড-১৯-র জন্য আতঙ্কে ভুগছে সাধারণ মানুষ। সেই বিষয়টি নিয়েও আলোকপাত করেন অক্ষয় কুমার। তিনি বলেন, "আর কতদিন আমরা এই ভয়ের মধ্যে দিয়ে সময় কাটাব? প্রাথমিকভাবে আমরা কিছু জানতাম না। কিন্তু কীভাবে নিজেকে সুরক্ষিত রাখা যাবে। সেটা আমরা অনেকটাই জানি এখন। প্রতিরোধ ক্ষমতা বাড়ালে আমরা এই রোগকে প্রতিহত করতে পারি।" ওটিটি প্ল্য়াটফর্ম Disney+ Hotstar-এ শীঘ্রই মুক্তি পেতে চলেছে লক্ষ্মী বোম্ব। তবে এরমধ্যে যদি মাল্টিপ্লেক্স খোলার নির্দেশ আসে কেন্দ্রীয় সরকারের তরফে। তাহলে সেপ্টেম্বর মাসে মুক্তি পাবে অক্ষয় কুমারের অ্যাকশন-ড্রামা ফিল্ম সূর্যবংশী। এছাড়াও অভিনেতার আরও একাধিক ব্লকবাস্টার ছবি মুক্তির পথে। সবমিলিয়ে ২০২০ থেকে ২০২১-এ বিগ স্ক্রিন থেকে ওটিটি দাপিয়ে বেড়াতে চলেছেন অক্ষয় কুমার। এরমধ্যে রয়েছে লক্ষ্মী বোম্ব, সূর্যবংশী, পৃথ্বীরাজ, আতরাঙ্গি রে-সহ আরও একাধিক ছবি