Gulabo Sitabo Movie: মির্জা-ব্যাঙ্কির কেমিস্ট্রিতে প্রেমে পড়া নিশ্চিত! অ্যামাজন প্রাইমে দেখে ফেলুন চটপট
Gulabo Sitabo. Photo Credits: You Tube

'গুলাবো সিতাবো'(Gulabo Sitabo), ছবিটির পরিচালনায় সুজিত সরকার ( Shoojit Sircar) এবং চিত্রনাট্য লিখেছেন জুহি চতুর্বেদী (Juhi Chaturvedi)। ছবির লিড রোলে রয়েছেন অমিতাভ বচ্চন (Amitabh Bachchan), আয়ূষ্মান খুরানা (Ayushmann Khurrana), এছাড়া অন্যান্য চরিত্রে অভিনয় করেথেন ভিয়াজ রাজ, ব্রিজেন্দ্র কালা, ফারুক জাফার এবং সৃষ্টি শ্রীবাস্তব। থুরথুরে বুড়ো মির্জার চরিত্রে অভিনয় করেছেন অমিতাভ বচ্চন, যিনি ছলে-বলে-কৌশলে চাইছেন বাড়ির মালিক হতে। অন্যদিকে, ফতিমা হাভেলিতে ভাড়াটে হিসেবে রয়েছেন আয়ুষ্মান খুরানা, যিনি একজন স্ট্রিট-স্মার্ট চ্যাপ। সংলাপ-চিত্রনাট্য মারফত বাড়ির ভাড়াটে তাড়ানো থেকে মির্জার বাড়ি দখলের চেষ্টা। এসবই গল্পের প্রতিটি পরতে পরতে তুলে ধরেছেন ছবির পরিচালক।

পরিচালক সুজিত সরকার দু'টো গল্পকে এক ছন্দে এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেছেন।ভাঙা বাড়ির নীচেই অস্তিত্ব খোঁজার চেষ্টা অনবরত ব্যাঙ্কি রাস্তোগী তথা আয়ুষ্মানের, অন্যদিকে বাড়ি দখলের চেষ্টা মির্জার। এদিকে ব্যাঙ্কির কাঁধে তিন বোন এবং মায়ের দায়িত্বও রয়েছে। দু'য়ের টানাপোড়েনে দুর্দান্ত একটি গল্প ফুটে উঠেছে সিনেমায়। গল্পের পাতায় পড়া গুলাবো এবং সিতাবো, দুই শ্যালিকার মতই ঝগড়া করে আবার একে-অপরকে ছেড়ে যেতে পারেনা। মির্জা এবং ব্যাঙ্কির মধ্যেও সেই একই সম্পর্ক বিরজমান, ঝগড়া করলেও কেউ কাউকে ছেড়ে যেতে পারেননা। সিনেমাটোগ্রাফার অভীক মুখার্জির ক্যামেরায় লখনউকে দেখা, সত্যিই ছবির অন্যতম প্রাপ্তি। ছবিতে আইনজীবী ক্রিস্টোফার ক্লার্কের চরিত্রে ব্রিজেন্দ্র কলা এবং বেগমের চরিত্রে ফারুখ জাফারের অভিনয়ের কথা আলাদা করে বলতেই হয়।

সবশেষে আসা যাক, অমিতাভ বচ্চন এবং আয়ুষ্মান খুরানার অভিনয়ে, দু'জনের দুর্দান্ত অভিনয় থেকে চোখ ফেরাতে পারবেন না আপনি। লকডাউনে বড় স্ক্রিনে এই ছবি দেখতে না পাওয়া সিনেপ্রেমীদের কাছে সত্যিই বড় মিস! তবে এ ছবি মিস করবেন না, ঘরে বসে অ্যামাজন প্রাইমে দেখে নিন ছবিটি।