বলিউডে বক্স অফিস কাঁপাতে হাজির এক ঝাঁক ছবি
আপ কামিং হিন্দি ছবি পানিপথ-এর পোস্টার(Photo credit: Instagram)

২০১৯-এ সাড়া জাগানো বলিউড ছবির সংখ্যা নেহাত কম নয়, তবে সবগুলোই যে বক্স অফিস হিট করবে এমনটা না ভাবলেই ভাল। হয়েছেও তাই, মারকাটারি গল্প, ঝাঁ চকচকে লোকেশন একঝাঁক তারকা সমাবেশ। তারপরেও ‘মণিকর্নিকা দ্য কুইন অফ ঝাঁসি’ বক্সঅফিসে মুখ থুবড়ে পড়ল। এদিকে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি সাড়া দেশে মুক্তি পেয়েছে জোয়া আখতারের কাহিনী ও পরিচালনায় কালকি কোচলিন, রণবীর সিং. আলিয়া ভাট অভিনীত ‘গালি বয়’। ৪০ কোটির ছবি ইতিমধ্যেই দর্শক মনে সাড়া ফেলে দিয়েছে।

বদলা(Badla)

মার্চের প্রথম সপ্তাহে মুক্তি পেয়েই দর্শক মহলে হইহই করে সাড়া জাগিয়েছে পরিচালক সুজয় বোসের লো বাজেটের ছবি ‘বদলা’। বাজেট লো হলে কি হবে, ছবিতে হাইপ্রোফাইল তারকার উপস্থিতি নজর কেড়েছে। প্রযোজনা সংস্থা কিং-খানের রেড চিলিজ এনটারটেনমেন্ট। রয়েছেন অভিনেত্রী তাপসী পান্নু। ছবিতে আইনজীবী চরিত্রে অনবদ্য সিনিয়র বচ্চন। এককথায় রিলিজ হতে না হতেই জমে ক্ষীর সুজয় বোসের থ্রিলার ছবি ‘বদলা’। মাত্র ১০ কোটির ছবি ৮৬ কোটির মাইল ফলক ছুঁয়ে ফেলেছে। ছবির সাফল্যে খুশি বাদশা ও শাহেনসা। খুশি তাপসীও কিন্তু পরবর্তী ছবির শ্যুটিংয়ে ব্যস্ত বদলা নায়িকা এখন উত্তরপ্রদেশের মীরাটে। মুম্বই ফিরেই বদলা পার্টির জন্য মুখিয়ে আছেন তিনি। ‘বদলা’ এই ছবির হাত ধরেই কিংখান ও শাহেনসার মধ্যে তৈরি হওয়া দূরত্বের যে ইতি ঘটল তা আশাব্যাঞ্জক বৈকি।

র(Romeo Akbar Walter)

গত পাঁচ এপ্রিল মুক্তি পেয়েছে জন আব্রাহাম অভিনীত স্পাই থ্রিলার ‘র: রোমিও আকবর ওয়াল্টার’।১৯৭১-এর প্রেক্ষাপটে ভারত পাকিস্তান বৈরিতাই উঠে এসেছে এই ছবিতে। যেখানে মুখ্য চরিত্রেই রয়েছেন জন, কোথাও তিনি রোমিও আলি, কোথাও আকবর মালিক, কোথাও আবার ওয়াল্টার খান। র-এজেন্ট হিসেবেই পাকিস্তানে যান জন আব্রাহাম। মুক্তি পাওয়ার পর ছবি নিয়ে মিশ্র প্রতিক্রয়া এলেও এখনও পর্যন্ত ৫০ কোটির ব্যবসা করে ফেলেছে ‘র: রোমিও আকবর ওয়াল্টার’।

কবির সিং(Kabir Singh)

জুনের ২১ তারিখে মুক্তি পাচ্ছে সঞ্জীব ভেঙ্গার ছবি ‘কবির সিং’।প্রাণ প্রিয় প্রেমীকাকে হারিয়ে নায়ক শাহিদ কাপুর এখানে মানসিক রোগী, পাগল বললেও অত্যুক্তি হবে না। ছবিতে শাহিদের বিপরীতে রয়েছেন কেয়ারা আদবানি। শাহিদ এখানে একজন সফল ও মেধাবী সার্জেন। আচমকাই তাঁর প্রেমিকা অন্য একজনকে বিয়ে করে ফেলে, এই বিরহ সহ্য করতে না পেরেই পাগল হয়ে যান কবীর সিং। আগামী ২১ জুন মুক্তি পেতে চলেছে, সঞ্জীব ভেঙ্গার এই ছবি।

অর্জুন পাতিয়ালা(Arjun Patiala)

আর একটি আপকামিং রোম্যান্টিক কমেডি ছবি ‘অর্জুন পাতিয়ালা’ গোটা দেশজুড়ে আগামী ১৯ জুলাই মুক্তি পাচ্ছে রোহিত জুগরাজ পরিচালিত কৃতি শ্যানন বরুণ শর্মা অভিনীত ‘অর্জুন পাতিয়ালা’। ক্রাইম কভার করা সাংবাদিকের চরিত্রে কৃতিকে এখানে দেখা যাবে দসাঞ্জ একজন পুলিশের চরিত্রে অভিনয় করছেন। সিরিয়াস ছবির ভিড়ে এই কমেডি কতটা মাতিয়ে রাখতে পারে এখন সেটাই দেখার।

শাহ(Saaho)

চলতি বছরের আগস্টে মুক্তি পাচ্ছে প্রভাস, নীল নিতিন মুকেশ, শ্রদ্ধা কাপুর অভিনীত অ্যাকশন ছবি ‘শাহ’। ইউটিভি ক্রিয়েশনস ও টি-সিরিজের ব্যানারে দক্ষিণী পরিচালক সুজিতের এই ছবি একই সঙ্গে তামিল, তেলগু ও হিন্দিতে মুক্তি পাচ্ছে। এখানে প্রভাসের সঙ্গে শ্রদ্ধার অনস্ক্রিন রসায়ন দেখতে মুখিয়ে আছে গোটা দেশ।

পানিপথ(Panipat)

চলতি বছরের ডিসেম্বরে মুক্তি পেতে চলেছে অস্কার নমিনেটেড পরিচালক আশুতোষ গোয়াড়েকরের ছবি ‘পানিপথ’ গত নভেম্বরেই এক টুইটবার্তায় এই ছবির আগাম খবর দেন পরিচালক। এই মুহূর্তে জোর কদমে চলছে ছবির শ্যুটিং, ইতিহাসের প্রেক্ষপটে নির্মিত ‘পানিপথে’ ঝড় তুলেছেন কৃতি শ্যানন, অর্জুন কাপুর, সঞ্জয় দত্ত, পদ্মিনী কোলাপুরি-সহ আরও অনেকে। ছবির সেট থেকে শুরু করে অভিনেতা অভিনেত্রীদের কস্টিউম সবেতেই থাকছে চমক। ‘পানিপথ’ ঘিরে দর্শক মনে তৈরি হওয়া আকঙ্খা পূরণ হতে চলেছে আগামী ৬ ডিসেম্বর, ততক্ষণ পর্যন্ত ধৈর্য ধরে থাকুন।