#BoycottMaldives: ভারত অস্বাস্থ্যকর, নোংরা দেশ, মন্ত্রীর বিদ্বেষমূলক মন্তব্যে মালদ্বীপ বয়কটের ডাকে সামিল বলি তারকারাও
Salman Khan, Shraddha Kapoor, Akshay Kumar (Photo Credits: Facebook)

সদ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) গিয়েছিলেন লাক্ষাদ্বীপ (Lakshadweep) সফরে। আর মোদীর সেই সফরের জেরে প্রতিবেশী দেশ মালদ্বীপদের (Maldives) সঙ্গে ভারতের সম্পর্কের অবনতি ঘটতে শুরু করেছে। লাক্ষাদ্বীপে প্রশাসনিক কাজের পাশাপাশি সমুদ্র সৈকতের মনোরম দৃশ্যই উপভোগ করেছেন প্রধানমন্ত্রী। সফরের সেই সুন্দর মুহূর্তের ছবিও নিজের এক্স হ্যান্ডেল থেকে শেয়ার করেন তিনি। ভারতের প্রধানমন্ত্রীর লাক্ষাদ্বীপ সফরকে কটাক্ষা করেন মালদ্বীপের এক মন্ত্রী। বলেন, 'সমুদ্র সৈকত পর্যটনের ক্ষেত্রে মালদ্বীপকে টেক্কা দিতে পারবে না ভারত'। মালদ্বীপ মন্ত্রীর এই মন্তব্য ভারত-মালদ্বীপ সম্পর্কে ফাটল ধরিয়েছে।

ভারতকে অস্বাস্থ্যকর, নোংরা দেশ বলেও মন্তব্য করেছেন মালদ্বীপের নতুন প্রেসিডেন্ট মহম্মদ মুইজ্জুর দলের ওই নেতা। যা স্বাভাবিক ভাবেই ভারতীয় নাগরিকদের পছন্দ হয়নি। মুইজ্জুর দলের তরুণ ওই নেতার বিদ্বেষমূলক মন্তব্যের বিরোধিতা শুরু করেন ভারতবাসী। সোশ্যাল মিডিয়া জুড়ে ভারতীরা বয়কট মালদ্বীপের ডাক (#BoycottMaldives) দিয়েছে। সেই ডাকে এবার সাড়া দিলেন বলি তারকারাও।

এতদিন অবধি বলিউড তারকাদের অন্যতম পছন্দের এক ভ্রমণকেন্দ্র ছিল এই মালদ্বীপ (Maldives)। মাঝে মধ্যেই কাছের মানুষটিকে নিয়ে টুক করে ছুটি কাটিয়ে আসতে দেখা যেত তারকদের। মালদ্বীপ নেতার বিদ্বেষমূলক মন্তব্যের জেরে এবার সোশ্যাল মিডিয়া জুড়ে #BoycottMaldives ঝড় উঠতে শুরু করেছে।

মালদ্বীপ বয়কটের ডাক অক্ষয়  কুমারের... 

মালদ্বীপ বয়কটের ডাক সলমন খানের...  

লাক্ষাদ্বীপের পাশে দাঁড়ালেন শ্রদ্ধা কাপুর... 

ভারতের প্রশংসায় এগিয়ে এলেন জন আব্রাহাম... 

ভারতের প্রশংসায় সচিন তেন্ডুলকরের...