Balakot Airstrike Movie: বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে ছবি বানাবেন পরিচালক অভিষেক কাপুর, অভিনন্দন বর্তমানের চরিত্রে কে?
অভিনন্দন বর্তমান (Photo Credits: IANS)

উরি সার্জিক্যাল স্ট্রাইকের পর বালাকোট এয়ারস্ট্রাইক (Balakot Airstrike) নিয়ে ছবি আসতে চলেছে। বিবেক ওবেরয় (Vivek Oberoi), সঞ্জয়লীলা বনশালী (Sanjay Leela Bhansali) ও ভূষণ কুমারের (Bhushan Kumar) পর পরিচালক (Director) অভিষেক কাপুরও (Abhishek Kapoor) ছবিটির কথা ঘোষণা করেন। জাতীয় পুরস্কারপ্রাপ্ত এই পরিচালক ছবির চিত্রনাট্য লিখছেন এবং পরিচালনা করছেন। এর আগে উরি সার্জিক্যাল স্ট্রাইকে ভিকি কৌশলের অভিনয় বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে। এবারের বালাকোট হামলা ছবির আকারে দর্শকের মনে কতটা দাগ কাটবে দেখার পালা।

এর আগে টি সিরিজের (T-Series) ম্যানেজিং ডিরেক্টর ভূষণ কুমার টুইটারে জানিয়েছিলেন পরিচালক অভিষেক কাপুরের বালাকোট এয়ারস্ট্রাইক নিয়ে আসতে চলেছে ছবিটি। আমাদের দেশের সাহসী সেনাদের সম্মান জানাতেই এই ছবিটি তৈরী করা হবে। জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় সিআরপিএফ সেনাবাহিনীর বাসে গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে বিস্ফোরণ ঘটায় জইশ ই মহম্মদের জঙ্গি। এর ফলে ঘটনাস্থলে মারা যান সেনাবাহিনীর বহু সৈন্য। কীভাবে ভারতের সীমারেখা পেড়িয়ে গাড়িভর্তি বিস্ফোরক নিয়ে জঙ্গি অন্যদেশ থেকে এদেশে ঢুকে পড়ল তা নিয়ে উঠেছিল চরম বিতর্ক। জঙ্গি হামলার পাল্টা হামলা নিতে পাকিস্তানের গন্ডি পেরিয়ে ভারতীয় সেনাবাহিনী জঙ্গিদের ঘাঁটি ধ্বংস করে। জইশ ই মহম্মদের ঘাঁটি পাকিস্তানেই অবস্থিত ছিল। সেনাবাহিনী যা উড়িয়ে দিতে সক্ষম হয়। আরও পড়ুন, মিস ওয়ার্ল্ড ২০১৯ প্রতিযোগিতার লড়াইয়ের জন্য প্রস্তুত মিস ইন্ডিয়া সুমন রাও

গত ২৬ ফেব্রুয়ারী বালাকোট এয়ারস্ট্রাইক করা হয়। তবে এবারের স্ট্রাইক হয় আকাশপথে। শক্তিশালী হেলিকপ্টার ব্যবহার করে  উড়িয়ে দেওয়া হয় জঙ্গিঘাঁটি। Sukhoi Su-30 এবং MiG-21 যুদ্ধ বিমান ব্যবহার করা হয় এই স্ট্রাইকে। পাকিস্তান একটি ভারতের একটি বিমানে পাল্টা হামলা চালায়। উইং কমান্ডার অভিনন্দন বর্তমান সেই বিমানে ছিলেন। যুদ্ধ বিমান থেকে তাঁকে উদ্ধার করে পাকিস্তানের সেনাবাহিনী। পরে ওয়াঘা- আটারি বর্ডারে ভারতীয় সেনাবাহিনীর হাতে তুলে দেন তাঁরা। এই সম্পূর্ণ ঘটনাটি তুলে ধরা হবে এই ছবিতে। তবে এখনও পর্যন্ত জানা যায়নি অভিনন্দন বর্তমানের চরিত্রে কে অভিনয় করতে চলেছেন।