Pathaan Bangladesh Release: স্বাধীনতার পর এই প্রথম বাংলাদেশে রিলিজ করছে বলিউড সিনেমা, হাসিনার দেশে শাহরুখের পাঠান ১২ মে থেকে
Pathaan on OTT Photo Credit: Twitter@PrimeVideoIN

ঢাকা, ৫ মে: ১৯৭১ সালে বাংলাদেশ স্বাধীন হওয়ার পর সেখানে এই প্রথম রিলিজ করতে চলেছে কোনও বলিউড সিনেমা। শাহরুখ খানের মেগাহিট সিনেমা পাঠান আগামী ১২ মে বাংলাদেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে রিলিজ করতে চলেছে। এর আগে বলিউডের বেশ কিছু ছবি চেষ্টা করলেও, বাংলাদেশ প্রশাসন তা সেখানে রিলিজ করতে দেয়নি। কারণ তাতে বাংলাদেশের বাংলা সিনেমা ক্ষতিগ্রস্থ হতে পারে।

তবে শাহরুখ খানে এসে বরফ গল। গত ২৫ জানুয়ারি ভারতে রিলিজ করেছিল পাঠান। বাংলাদেশে পাঠান-এর মুক্তি পাওয়ার কথা ছিল ঈদে। কিন্তু এবার ঈদে বাংলাদেশে একসঙ্গে আটটি সিনেমা রিলিজ করে। ফলে ভারতে মুক্তির প্রায় মাস তিনেক পর, মে মাসের দ্বিতীয় সপ্তাহে 'পাঠান'-এর বাংলাদেশে রিলিজ পেতে চলেছে।

পদ্মাপাড়ের দেশে আগামী ১২ মে প্রথম বলিউড সিনেমা হিসেবে মুক্তি পেতে চলেছে যশরাজ ফিল্মসের ব্যানারে শাহরুখ খানের 'পাঠান'। ভারতের বক্স অফিসে ঝড় তোলার পর এবার শেখ হাসিনার দেশে সুনামি তুলতে যাচ্ছে 'পাঠান'। অগ্রিম বুকিং শুরু হয়ে গিয়েছে। প্রসঙ্গত, গোটা বিশ্বে হাজার কোটি টাকার বেশী ব্যবসা করা 'পাঠান' ব্যবসায়িক দিক থেকে বলিউডের সফলতম সিনেমা হয়ে গিয়েছে। আরও পড়ুন-রাজৌরিতে গোটা এলাকা ঘিরে তল্লাশি, এনকাউন্টারে ৩ জঙ্গির পাকড়াওয়ের সম্ভাবনা

বাংলাদশের পাঠানের রিলিজ নিয়ে সে দেশের কিছু মানুষ দারুণ উচ্ছ্বসিত। কারণ প্রথমবার নিজেদের দেশে বসে বড় পর্দায় শাহরুখের সিনেমা দেখার। তবে বড় পর্দায় ব্যবসায় ধুঁকতে থাকা বাংলাদেশের বাংলা সিনেমা এতে চাপে পড়ার আশঙ্কা। পাঠান-এর জন্য গেট খুললে আগামী দিনে আরও অনেক বলিউড সিনেমা বাংলাদেশে মুক্তি পাবে, তাতে ক্ষতিগ্রস্থ হবে সেখানকার সিনেমা (ঢালিউড)।

যদিও ইন্টারনেটের মাধ্যমে বাংলাদেশের অনেক সিনেপ্রেমীই পাঠান দেখে ফেলেছেন। কিন্তু শাহরুখের এই সিনেমা বড় পর্দায় দেখার জন্য তাদের আগ্রহ আছে।