Iran Attack on Israel: ইজরায়েলকে লক্ষ্য করে ২০০ ড্রোন নিক্ষেপ ইরানের, পালটা হামলার হুঁশিয়ারি নেতানিয়াহুর দেশের
Iran Attack on Israel (Photo Credits: X)

Iran Attack on Israel: গত ১ এপ্রিল সিরিয়ার রাজধানী দামাস্কাসে ইরানের দূতাবাসে হামাল চালিয়েছিল ইজরায়েল (Israel)। সেই হামলার জবাবি হামলা হিসাবে রবিবার প্রায় ২০০টি ড্রোন ইজরায়েলের দিকে নিক্ষেপ করে ইরান (Iran)। ইতিমধ্যেই এই হামলার মোকাবিলায় আমেরিকা, ব্রিটেন, ফ্রান্স-সহ একাধিক দেশ ইজরায়েলের পাশে থাকার বার্তা দিয়েছে। এরই মাঝে ইরানকে পালটা হামলার হুঁশিয়ারি দিল বেঞ্জামিন নেতানিয়াহুর দেশ। ইজরায়েলের পররাষ্ট্রমন্ত্রী ইজরায়েল কাটজ জানালেন, 'আমরা আগেই বলেছিলাম ইরান যদি ইজরায়েলের উপর হামলা করে আমরা পাল্টা আক্রমণ করব'।

রবিবার সকালে ইরান ভূখণ্ডকে লক্ষ্য করে আকাশপথে শয়ে শয়ে ড্রোন নিক্ষেপ করে ইরান (Iran Attack on Israel)। তবে জানা গিয়েছে, ড্রোনগুলি নিজের লক্ষ্যে পৌছনোর আগেই তাঁদের গুলি করে ধ্বংস করা হয়। আমেরিকা এবং ব্রিটেন সেনাবাহিনী ইরানের ড্রোনগুলিকে গুলি করে নষ্ট করেছে। ইরানের ড্রোন হামলা রুখে আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন ইজরায়েলের পাশে থাকার বার্তা দিয়ে বিবৃতি প্রকাশ করে জানায়, আমেরিকার সেনাবাহিনীর সহায়তায় ইজরায়েলের উপর ইরানের ড্রোন হামলার মোকাবিলা সম্ভব হয়েছে।

অন্যদিকে ইজরায়েল উপর ইরানের ড্রোন নিক্ষেপ, পালটা ইজরায়েলের হামলার হুঁশিয়ারি, সব মিলিয়ে পশ্চিম এশিয়ার পরিস্থিতিতে নিয়ে উদ্বিগ্নতা প্রকাশ করল ভারত। অবিলম্বে হামলা থামিয়ে শান্তির দাবি জানিয়েছে নয়া দিল্লি। ভারতের বিদেশ মন্ত্রকের তরফে বিবৃতি জারি করে জানানো হয়েছে, ইরান এবং ইজরায়েলের পারস্পরিক শত্রুতার জেরে আন্তর্জাতিক নিরাপত্তা বিঘ্নিত হচ্ছে। পশ্চিম এশিয়ার যুদ্ধ পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন ভারত। হিংসার পথ থেকে সরে এসে আমাদের কূটনীতির পথে হাঁটতে হবে'।