Israel-Hamas War: 'প্রাণ দিয়ে লাভ নেই, আত্মসমর্পণ করুক হামাস কমান্ডাররা', যুদ্ধের ২ মাস পূর্ণ হতই ফের সুর চড়ালেন নেতানিয়াহু
Photo Credits: ANI

হামাস (Hamas)  জঙ্গিরা আত্মসমর্পণ করুক। ইজরায়েলি (Israel)  সেনা দক্ষিণ গাজায় (Gaza)  প্রবেশ করতে শুরু করেছে। দক্ষিণ  গাজা চারপাশ থেকে ঘিরে ফেলেছে ইজরায়েল। তাই যেভাবে হোক এই মুহূর্তে আত্মসমর্পণ করুক হামাস কমান্ডাররা। না হলে, এর ফল ভুগতে হবে। এবার যুদ্ধের ২ মাস পূর্ণ হতেই নতুন করে সুর চড়ান ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু। ইজরায়েলের প্রধানমন্ত্রী বলেন, যুদ্ধ চলছে। হামাসকে শিকড় থেকে উপড়ে না ফেলা পর্যন্ত এই যুদ্ধ বন্ধ হবে না। হামাসের মূল মাথা সিনওয়ারের জন্য প্রাণ দিয়ে কোনও লাভ নেই। হামাস কমান্ডাররা এখনই আত্মসমর্পণ করুক বলে মন্তব্য করেন নেতানিয়াহু।

বেঞ্জামিন নেতানিয়াহু যই সুর চড়ান না কেন, হামাসের তরফে কড়া মন্তব্য করা হয়। যুদ্ধের ২ মাস পূর্ণ হতেই হামাস জানায়, ইজরায়েলের কোনও পণবন্দিকে ছাড়া হবে না, যতক্ষণ না পর্যন্ত তাদের দাবি পূরণ করা হচ্ছে। হামাসের দাবি পূরণ না হলে, ইজরায়েলের কোনও পণবন্দি গাজা স্ট্রিপ থেকে প্রাণ নিয়ে বের হতে পারবেন না বলে সুর চড়ানো হয়।

আরও পড়ুন: Israel-Hamas War: গাজায় সাধারণ মানুষকে ঢাল করে ইজরায়েলি সেনার উপর হামলা হামাসের? ভিডিয়ো প্রকাশ

হামাস নেতা আবু ওবেইদার হুমকি, শত্রুকে কোনওভাবে ছাড় দেওয়া হবে না। শত্রু নেতারা যতই সুর চড়ান না কেন, তাদের সঙ্গে আলাপ, আলোচনা ছাড়া কোনও অপহৃতকে গাজা স্ট্রিপ থেকে বের হতে দেওয়া হবে না। হাজার চেষ্টা করলেও, কোনও ফল মিলবে না বলে সুর চড়ানো হয় আবু ওবেইদার তরফে।

প্রসঙ্গত  ৭ অক্টোবর ইজরায়েলে হামলা চালায় হামাস। যার জেরে ১৪০০ মানুষের মৃত্যু হয়। ৭ অক্টোবরের পর ইজরায়েল পালটা হগানাদারি চালায় গাজায়। হামাস নিধনে কোনও ছাড় দেওয়া হবে না বলে স্পষ্ট জানানো হয় ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর তরফে।

ইজরায়েলের অর্ধেক কমান্ডার খতম বলে দাবি করেন নেতানিয়াহু...