Nirmala Sitharaman: কোভিড ভ্যাকসিনে কর কেন? মমতাকে ট্যুইটে জবাব নির্মলার
ছবি ট্যুইটার

দিল্লি, ৯ মে:  করোনা (Corona) চিকিৎসা সংক্রান্ত সমস্ত সরঞ্জাম করমুক্ত করা হোক বলে আবেদন করেন  পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপধ্যায় (Mamata Banerjee)। এ বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠিও লেখেন মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্যোপাধ্যায়ের ওই চিঠির পর তার জবাব দিলেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ (Nirmala Sitharaman)।

তিনি বলেন, করোনার (COVID 19) চিকিৎসা সংক্রান্ত বিভিন্ন জিনিসপত্রের দাম নিয়ন্ত্রণে রাখার জন্যই কর বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে কেন্দ্রীয় সরকারের তরফে। তিনি বলেন, করোনা চিকিৎসা সরঞ্জামের উপর থেকে কর তুলে নিলে শুল্কে পরিবর্তন আসবে। তার ফলে আরও বেশি দামে দেশের মানুষের কাছে ভ্যাকসিন পৌঁছবে।

আরও পড়ুন:  Rahul Gandh: 'শহরের পর গ্রামগুলিও ঈশ্বরের ভরসায়', করোনা নিয়ে মোদী সরকারকে কটাক্ষ রাহুলের

নিজের সোশ্যাল হ্যান্ডেলে একের পর এক ট্যুইট করে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে জবাব দেন নির্মলা। পাশাপাশি করোনার ওষুধকে করের তালিকা থেকে মুক্ত করা হয়েছে বলেও জানান কেন্দ্রীয় অর্থমন্ত্রী।

দেখুন...

 

প্রসঙ্গত পশ্চিমবঙ্গের কোভিড আক্রান্ত মানুষের চিকিৎসার জন্য ৫৫০ মেট্রিক টন অক্সিজেন চাই বলে সম্প্রতি দাবি করেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি ৩০ হাজার কোটি টাকা খরচ করলে গোটা দেশের মানুষকে টিকা দেওয়া যেত। তা না করে, সংসদ ভবনের সৌন্দর্যায়নের জন্য মোদী সরকার কেন এই সময় খরচ করছে বলেও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।