West Bengal Weather Update: কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টি পূর্বাভাস, হতে পারে শিলাবৃষ্টিও
(Photo Credit: Wikimedia Commons)

কলকাতা, ৮ এপ্রিল: আগামী ৪৮ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গে ঝড়-বৃষ্টির (Thunderstorm) পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া অফিস (IMD)। বেশ কয়েকটি জেলায় বজ্র বিদ্যুৎ সহ শিলাবৃষ্টিও হতে পারে। হাওয়া অফিস জানিয়েছে, বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। উত্তরবঙ্গে বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা আছে। আজ কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি।

হাওয়া অফিস জানিয়েছে, প্রচুর পরিমাণে জলীয় বাষ্প ঢুকছে দক্ষিণবঙ্গে। সেই সঙ্গে ঝাড়খণ্ডের উপর একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে। সেই ঘূর্ণাবর্তেরও প্রভাব পড়বে এই রাজ্যে। এই কারণেই বৃহস্পতিবার থেকে শনিবার পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বওয়ার সম্ভাবনা রয়েছে। সেই সঙ্গে রয়েছে কয়েকটি জেলায় বজ্র বিদ্যুৎ সহ মাঝারি বৃষ্টিপাত হতে পারে। আরও পড়ুন: Dilip Ghosh's Convoy Attacked: শীতলকুচিতে দিলীপ ঘোষের ওপর হামলার ঘটনায় গ্রেপ্তার ১৬

কলকাতা, হাওড়া, হুগলির পাশাপাশি ঝড়-বৃষ্টি হতে পারে দুই পরগনাতেও। বৃষ্টিতে ভিজবে পশ্চিমাঞ্চলের জেলাগুলিও। ঝাড়গ্রাম ও পশ্চিম মেদিনীপুরের কালবৈশাখীর তেজ বেশি থাকবে। গত রবিবার এই মরশুমের প্রথম কালবৈশাখী দেখেছে বাংলা। রাজ্যের বেশিরভাগ জেলাতেই ধাপে ধাপে বৃষ্টি হয়েছে। সঙ্গে ছিল কালবৈশাখীর দাপট। পূর্ব বর্ধমানে শিলাবৃষ্টিও হয়। এক টানা তাপপ্রবাহের জেরে বহুদিন ধরে বৃষ্টির জন্য দিন গুনছিল রাজ্য। কালবৈশাখীর যোগ্য সঙ্গতে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি সেই আশার অনেকখানিই পূর্ণ করেছে।